Deepika Padukone

কখনও সাবেক-সুন্দরী, কখনও পশ্চিমি, জন্মদিনে ঘুরে দেখা দীপিকার সেরা সাজপোশাক

১৬ বছরে একের পর এক হিট ছবি করে এখন দীপিকা পাড়ুকোন বলিউডের প্রথম সারির অভিনেত্রী। ৩৬তম জন্মদিনে ফিরে দেখা যাক অভিনেত্রীর নজরকাড়া কয়েকটি সাজ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ১০:২৭
Share:

অভিনয় দক্ষতার পাশাপাশি তাঁর সাজের কায়দা দিয়েও জয় করেছেন আসমুদ্রহিমাচল। ছবি: শাটারস্টক।

২০০৭ সালে ‘ওম শান্তি ওম’ সিনেমায় শাহরুখ খানের বিপরীতে প্রথম বড় পর্দায় আত্মপ্রকাশ। তার পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি দীপিকা পাড়ুকোনকে। মায়াবী চোখ আর হাসিতেই বহু হৃদয়ে পাপাপাকি ভাবে জায়গা করে নিয়েছেন দীপিকা। ১৬ বছর বয়স থেকে একের পর এক হিট ছবি করে এখন দীপিকা বলিউডের প্রথম সারির অভিনেত্রী।শুধু ভারতেই নয়, বিদেশের মাটিতেও সমান জনপ্রিয়তা তাঁর। লুই ভুতোঁর ব্র্যান্ড অ্যাম্বাসাডর থেকে ফুটবল বিশ্বকাপের ট্রফি উদ্বোধন, কান চলচ্চিত্র উৎসবে বিচারকের আসন, সর্বত্র জায়গা করে নিয়েছেন তিনি। এখন যেন সাফল্যের শিখরে দীপিকা। অভিনয় দক্ষতার পাশাপাশি তাঁর সাজের কায়দা দিয়েও জয় করেছেন আসমুদ্রহিমাচল। অনুগামীরা বলেন, বিয়ের পর নাকি দীপিকা আরও বেশি আকর্ষণীয় এবং সপ্রতিভ হয়ে উঠেছেন। বদলেছে তাঁর সাজগোজের ধরন। সাহসী পোশাকেও নিজেকে মেলে ধরেছেন তিনি। তাঁর ৩৬তম জন্মদিনে এক বার ফিরে দেখা যাক অভিনেত্রীর কয়েকটি নজরকাড়া সাজ।

Advertisement

সাদায় বাজিমাত! ছবি: সংগৃহীত।

সাদা পোশাকে মোহময়ী

এই প্রথম বার কান চলচ্চিত্র উৎসবে বিচারকের আসনে ছিলেন দীপিকা। অনুষ্ঠানের শেষ দিন সাদা রাফেল শাড়িতে দীপিকার সাজ ছিল অনবদ্য। সঙ্গে মুক্তোর কাজ করা ব্রালেট আর মুক্তোর চওড়া হার। খোঁপা আর স্মোকি আই লুকেই সেরেছিলেন সাজ! তাতেই মুগ্ধ হয়েছিলেন অনুরাগীরা।

Advertisement

পুতুলের সাজে। ছবি: শাটারস্টক

গোলাপি আভায় যখন নজর কাড়লেন

ঠিক যেন বার্বি ডল। গোলাপি গাউনে দীপিকার এই সাজ ছিল বেশ নজরকাড়া। সামনে শর্ট ড্রেস হলেও পিছনে ছিল লম্বা ঝুল। তার সঙ্গে উঁচু করে বাঁধা খোঁপা আর চোখের সাজেই মন জয় করেছিলেন অনুরাগীদের।

লাজে নয় সাজে রাঙা। ছবি: সংগৃহীত।

সাজে রাঙা হলেন যখন

একাধিক অনুষ্ঠানে দীপিকা পাড়ুকোনকে দেখা গিয়েছে লালের সাজে। লাল তাঁর প্রিয় রং। স্ট্র্যাপহীন গাউন হলেও দীপিকার কাঁধের কাছে বড় বো সাজে আলাদা মাত্রা যোগ করেছে। পোশাকের সঙ্গে মানানসই সাহসী মেক আপ, কানে লম্বা দুল, খোলা চুলে অনবদ্য ছিল অভিনেত্রীর সেই সাজ।

সাহসী পোশাকে মোহময়ী। ছবি: শাটারস্টক।

গাউনেও চোখ ফেরানো দায়

কেবল শাড়িতেই নয়, পশ্চিমি পোশাকেও নজর কাড়েন দীপিকা। ২০১৮ সালে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দীপিকা পরেছিলেন ন্যুড ড্রেস। পোশাক আছে অথচ নেইও। সাদা নেটের বডিকন গাউন, কাঁধে জড়িয়েছিলেন নেটের ভেল। স্পষ্ট বক্ষভাঁজ! সাহসী পোশাকেই ক্যামেরাবন্দি হয়েছিলেন দীপিকা।

র‌‌্যাম্পে যখন অভিনেত্রী।

লেহঙ্গাতেও লাস্যময়ী

সম্প্রতি পোশাকশিল্পী মণীশ মলহোত্রার ফ্যাশন শোতে লেহঙ্গা পরে র‌্যাম্পে অনুরাগীদের নজর কাড়লেন অভিনেত্রী। সোনালি লেহঙ্গায় দীপিকার দিক থেকে চোখ ফেরানো দায়। সঙ্গে ছিলেন স্বামী রণবীর সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন