Makeup Hacks

মেকআপের ৭ টোটকা: মেনে চললেই ত্বকে আসবে নায়িকাদের মতো জেল্লা

পুজোয় শাড়ির সঙ্গে মানানসই গয়না, চুলের কায়দা— সবেতেই একেবারে বলিউডের নায়িকাদের ছোঁয়া। তবে মেকআপ করলেই যেন ত্বকে রুক্ষ ভাব চলে আসে। কী ভাবে মেকআপ করলে ত্বকে নায়িকাদের মতো জেল্লা আসবে, রইল তার হদিস।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৩ ২১:২৩
Share:

মেকআপের ৭ টোটকা: মেনে চললেই ত্বকে আসবে কিয়ারার মতো জেল্লা? ছবি: সংগৃহীত।

সারা বছর খুব বেশি সাজগোজ না করলেও পুজোর ক’দিন অনেক মেয়েই বেশ সাজতে পছন্দ করেন। শাড়ির সঙ্গে মানানসই গয়না, চুলের কায়দা— সবেতেই একেবারে বলিউডের নায়িকাদের ছোঁয়া। তবে মেকআপের ক্ষেত্রেই হয়ে যায় গোলমাল। মেকআপ করলেই যেন ত্বকে রুক্ষ ভাব চলে আসে। কী ভাবে মেকআপ করলে ত্বকে নায়িকাদের মতো জেল্লা আসবে, রইল তার হদিস।

Advertisement

১) প্রথমে পছন্দের স্ক্রাবার ব্যবহার করে মুখের মৃতকোষগুলি পরিষ্কার করে নিন, তার পর টোনার লাগান ভাল করে।

২) এ বার হাইলুরোনিক অ্যাসিডযুক্ত ফেস সিরাম ব্যবহার করুন। এতে ত্বকে স্বাভাবিক জেল্লা আসবে।

Advertisement

৩) তার পর হালকা ময়েশ্চারাইজ়ার লাগান। যাঁদের খুব রুক্ষ ত্বক, তাঁরা ময়শ্চারাইজ়ারের সঙ্গে দু’ফোঁটা রোজ অয়েল ব্যবহার করতে পারেন।

৪) সারা মুখে সেটিং স্প্রে ব্যবহার করুন। প্রাইমার লাগিয়ে নিন। ত্বকের রন্ধ্রগুলি ঢেকে রাখতে ও মেকআপ বেশি ক্ষণ স্থায়ী করতে এই পদ্ধতিটি ভীষণ গুরুত্বপূর্ণ।

৫) ফাউন্ডেশন ব্যবহারের আগে স্ট্রব ক্রিম ব্যবহার করতে ভুলবেন না যেন। চকচকে মেকআপ লুক তৈরি করার ক্ষেত্রে এই ধাপটি কিন্তু ভীষণ জরুরি। তার পর ত্বকের রঙের সঙ্গে মানানসই ক্রিম বেসড ফাউন্ডেশন ব্যবহার করুন।

৬) সেটিংয়ের জন্য ট্রান্সলুসেন্ট পাউডার ব্যবহার করুন। এতে ত্বক জেল্লাদার দেখায়। এর পর তরল কিংবা জেল হাইলাইটার ব্যবহার করুন।

৭) চোখের মেকআপ সেরে লিপস্টিক পরে নিন। এ বার আবার সেটিং স্প্রে ব্যবহার করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন