Upper Lip Waxing

সুতো দিয়ে ঠোঁটের উপর থ্রেডিং করলে ভীষণ কষ্ট হয়? এ ছাড়া রোম তোলার অন্য উপায় আছে কি?

মুখের অন্যান্য অংশের তুলনায় এই অংশটি বেশি স্পর্শকাতর। অনেকেরই মুখে থ্রেডিং করার পর র‌্যাশ, ব্রণ বেরোয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ২০:১৭
Share:

ঠোঁটের উপরকার রোম তুলবেন কী ভাবে? ছবি: সংগৃহীত।

দেহের অন্যান্য অংশের অবাঞ্ছিত রোম চাইলে ঢেকে রাখা যায়। কিন্তু গালের বা ঠোঁটের চারপাশের রোম লুকোবেন কী দিয়ে? ‘আপার লিপ’ বা ঠোঁটের উপরের অংশের রোম তুলতে অনেকেই থ্রেডিং-এর উপর ভরসা করেন। পেশাদার সালোঁ কর্মীরা ভুরুর মতোই সুতো দিয়ে টেনে তুলে পরিষ্কার করে দেন গোঁফের রেখা। তবে, মুখের অন্যান্য অংশের তুলনায় এই অংশটি বেশি স্পর্শকাতর। অনেকেরই মুখে থ্রেডিং করার পর র‌্যাশ, ব্রণ বেরোয়। তা ছাড়া এই পদ্ধতি বেশ যন্ত্রণাদায়কও। তবে ত্বকের চিকিৎসকেরা বলছেন, থ্রেডিং ছাড়াও মুখের রোম তোলার সহজ পদ্ধতি রয়েছে।

Advertisement

থ্রেডিং ছাড়া আর কী ভাবে ঠোঁটের উপরের রোম তোলা সম্ভব?

১) কোথাও যাওয়ার আগে হাতে যদি খুব বেশি সময় না থাকে, তা হলে চট করে রেজ়ারের সাহায্যে রোম তুলে ফেলতে পারেন। তবে, পুরুষরা দাড়ি কামানোর জন্য যে ধরনের রেজ়ার ব্যবহার করেন, তা মেয়েদের ব্যবহারের উপযোগী নয়।

Advertisement

২) রেজ়ার দিয়ে রোম চেঁছে ফেলতে না চাইলে একেবারে ছোট করে ট্রিম করে রাখতে পারেন। ঠোঁটের উপরের রোম সাধারণত খুব ঘন হয় না। তাই একেবারে ছোট করে তা রাখলে বোঝা যায় না।

ঠোঁটের চারপাশের রোম লুকোবেন কী দিয়ে? ছবি: সংগৃহীত।

৩) রোম তোলার জন্য দোকান থেকে রাসায়নিক দেওয়া ক্রিম ব্যবহার করা যেতে পারে। সময় কম লাগে, সহজেই ব্যবহার করা যায়। তবে, এই ধরনের ক্রিমগুলি সকলের ত্বকের জন্য নয়। স্পর্শকাতর ত্বকে এই ধরনের ক্রিম ব্যবহার করলে হিতে বিপরীত হওয়ার ভয় থেকেই যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন