Skin Care Tips

কোরিয়ানদের মতো জেল্লাদার রূপ চাই? চাল দিয়েই বানিয়ে ফেলুন ক্রিম, শীতেও পাবেন কোমল ত্বক

‘মাই লভ ফ্রম দ্য স্টার’-এর কিম সো হুন, জুন জি হুনই হোন, কিংবা ‘কিল মি হিল মি’ ছবির জি সাং— কোরিয়ান অভিনেতা-অভিনেত্রীদের কোমল ও জেল্লাদার ত্বকের রহস্যটি কী?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২৩ ১৯:২৭
Share:

কাচের মতো ঝকঝকে ত্বক পাবেন কী ভাবে? ছবি: সংগৃহীত।

কোরিয়ার পপ গান, ওয়েব সিরিজ়, কে ড্রামা ইদানীং তরুণ প্রজন্মের কাছে বেশ জনপ্রিয় হয়েছে। বাসে-ট্রামে উঠলেই কোরিয়ান ড্রামার নেশায় বুঁদ হয়ে থাকতে দেখা যায় অনেককেই। কোরিয়ার তারকাদের গুণে যেমন মুগ্ধ অনেকে, তেমন তাঁদের ত্বকের জেল্লাও বেশ নজরকাড়া। কোরিয়ার মহিলা কিংবা পুরুষ, সকলের ত্বক দেখলেই মনে হয় যেন আলোর ছটা বেরোচ্ছে। কাচের মতো ঝকঝকে তাঁদের ত্বক। মুখে দাগের ছিঁটেফোটাও নেই। কে ড্রামা ‘মাই লভ ফ্রম দ্য স্টার’-এর কিম সো হুন, জুন জি হুনই হোন, কিংবা ‘কিল মি হিল মি’ ছবির জি সাং— কোরিয়ান অভিনেতা-অভিনেত্রীদের কোমল ও জেল্লাদার ত্বকের রহস্যটি ঠিক কী?

Advertisement

কোরিয়ানরা বাজারচলতি প্রসাধনীর তুলনায় ঘরোয়া উপাদানকে অনেক বেশি গুরুত্ব দেন। রূপচর্চার জন্য কোরিয়ানরা ভরসা রাখেন চালের উপর। চাল দিয়ে বানানো এক বিশেষ ক্রিম ব্যবহার করেন অনেক কোরিয়ানই। কোরিয়ানদের মতো জেল্লাদার ত্বক কী ভাবে পাবেন, রইল তার হদিস।

চালে ভিটামিন, খনিজ ও অ্যান্টিঅক্সিড্যান্ট ভরপুর মাত্রায় থাকে। এই সব উপাদান ত্বককে উজ্জ্বল করতে, ত্বকের আর্দ্রতা ধরে রাখতে, এমনকি মৃতকোষ দূর করতেও সাহায্য করে। বাড়িতে রাইস ক্রিম তৈরি করতে কী কী ব্যবহার করবেন? চাল, ভিটামিন ই ক্যাপসুল, গ্লিসারিন এবং এসেনশিয়াল তেল দিয়েই বানিয়ে ফেলতে পারেন রাইস ক্রিম।

Advertisement

বাড়িতে রাইস ক্রিম তৈরি করতে কী কী ব্যবহার করবেন? ছবি: সংগৃহীত।

কী ভাবে বানাবেন?

১) প্রথমে চাল ভাল করে ধুয়ে নিন। ধোয়ার পর আধ ঘণ্টা জলে ভিজিয়ে রাখুন।

২) চাল নরম হয়ে গেলে ভাল করে ফুটিয়ে ভাত বানিয়ে নিন। তার পর মিক্সিতে ঘুরিয়ে একটি নরম মিশ্রণ তৈরি করুন।

৩) মিশ্রণটি ভাল করে ছেঁকে নিন।

৪) ঘন মিশ্রণটি একটি বাটিতে ঢেলে নিয়ে তার সঙ্গে অন্যান্য উপকরণগুলি ভাল করে মিশিয়ে নিন।

৫) এ বার মিশ্রণটি একটি কাচের শিশিতে ভরে ফ্রিজে রাখুন। রোজ রাতে ঘুমোনোর আগে মুখে এই ক্রিম মেখে ঘুমিয়ে পড়ুন। সকালে উঠে মুখ ধুয়ে নিন ভাল করে। রোজ নিয়ম করে ব্যবহার করলে তবেই উপকার পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন