Fashion Hacks

সামনে বন্ধুর বিয়ে? একটি সাদা শার্ট দিয়েই সারতে পারেন বিভিন্ন দিনের সাজ! কী ভাবে হবে?

বিয়েবাড়ি কিংবা অফিস পার্টির আগেই মেয়েদের মনে একটাই প্রশ্ন— কী যে পরি? তবে আপনার কাছে একটি সাদা শার্ট থাকলেই হবে মুশকিল আসান! ভাবছেন কী ভাবে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১৮:১৮
Share:

একটি সাদা শার্ট বিভিন্ন দিনে বিভিন্ন কায়দায় পরে নজর কাড়তে পারেন! ভাবছেন, কী ভাবে? ছবি: ফেসবুক।

বৈশাখ মাস পড়লেই বিয়ের নিমন্ত্রণ শুরু! একের পর এক বন্ধু বিয়ে করছেন এ বৈশাখেই। বিয়েবাড়িতে একটু ভাল করে সাজগোজ না করে গেলে কি চলে? বিয়েবাড়ি যেতে ভাল লাগলেও, কী পোশাক পরে যাবেন, তা ভেবেই নাজেহাল হতে হয়। ফেসবুকে এক বার যেই শাড়ি পরে ছবি দেওয়া হয়ে গিয়েছে, তা দ্বিতীয় বার পরা যাবে না, এমনও ভাবনা থাকে কারও কারও। কালোর পাশাপাশি সাদা রঙের প্রতিও অনেকের আলাদা মোহ আছে। তাই অধিকাংশের আলমারিতে একটি সাদা শার্ট খুঁজে পাওয়া খুব কঠিন নয়। সাদা শার্টের সঙ্গে যে কোনও অন্য রং দেখতে আরও বেশি উজ্জ্বল লাগে। বিয়েবাড়ি কিংবা অফিস পার্টির আগেই সব মেয়েদের মনে একটিই প্রশ্ন— কী যে পরি? তবে আপনার কাছে একটি সাদা শার্ট থাকলেই হবে মুশকিল আসান! একটি সাদা শার্ট বিভিন্ন দিনে বিভিন্ন কায়দায় পরে নজর কাড়তে পারেন! ভাবছেন কী ভাবে?

Advertisement

১) স্কার্ট পরতে ভালবাসেন? সাদা শার্টের সঙ্গে একটি লং স্কার্ট পরতেই পারেন। ইদানীং বেনারসি-স্কার্ট বেশ জনপ্রিয়। ফুল হাতা একটি সাদা শার্ট আর রঙিন বেনারসি-স্কার্ট, সঙ্গে একটি চওড়া হার! বিয়েবাড়িতে ভিড়ের মাঝে আপনার এই সাজ নজর কাড়বে সকলের।

Advertisement

ব্লাউজ়ের সঙ্গে নয়, এক বার সাদা শার্টের সঙ্গে শাড়ি পরে দেখুন। ছবি: সংগৃহীত।

২) শাড়ির সঙ্গে কী ব্লাউজ় পরবেন, বুঝেই উঠতে পারেন না অনেকে। আলমারিতে এমন অনেক শাড়ি থাকে, যা ব্লাউজ়ের অভাবে পরা হয়ে ওঠে না। ব্লাউজ়ের সঙ্গে নয়, এক বার সাদা শার্টের সঙ্গে শাড়ি পরে দেখুন। একটি গাঢ় একরঙা সিল্কের শাড়ির সঙ্গে একটি সাদা শার্ট, অক্সিডাইজ় গয়না, এলোমেলো খোঁপা আর শাড়ির সঙ্গে মানানসই একটি গোলাপ— এই সাজেই কিন্তু জমে যাবে বিয়েবাড়ির সকাল।

৩) অনেকেই বিয়েবাড়িতে শাড়ি পরতে স্বাচ্ছন্দ্য বোধ করেন না। সে ক্ষেত্রে আপনার পছন্দের যে কোনও ছোট ঝুলের ড্রেসের উপর পরে ফেলুন একটি সাদা শার্ট। কোমরে একটি মানানসই বেল্ট সঙ্গে পায়ে সাদা স্নিকার্স। বন্ধুর ককটেল পার্টি হোক কিংবা রিসেপশন— জমে যাবে বিয়েবাড়ির সাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন