arjun kapoor

Arjun Kapoor: শৈশবে স্থূলতার শিকার! বলিউডে পা রাখার আগে ৫০ কেজি ঝরিয়েছিলেন অর্জুন কপূর

বলিউডে পা রাখার আগে ১৪০ থেকে ৯০ হয়েছেন অর্জুন কপূর। গত ১৫ মাসে ঝরিয়েছেন আরও। অভিনেতার জন্মদিনে রইল তাঁর ফিট থাকার রোজনামচা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২২ ১৮:৫৩
Share:

অর্জুন কপূর। ছবি: সংগৃহীত

৩৭ বছরের জন্মদিন উদ্‌যাপন করতে প্রেমিকা মালাইকা অরোরাকে সঙ্গে নিয়ে প্যারিসে পাড়ি দিয়েছেন ‘বার্থডে বয়’ অর্জুন কপূর। অসমবয়সি প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়া হোক কিংবা অতিরিক্ত ওজন— বলিউডের প্রথম সারির এই অভিনেতা ট্রোলের শিকার হয়েছেন বহু বার। কিন্তু সব ট্রোলের জবাব কথায় দেন না তিনি। বরং কাজে করে দেখাতেই বেশি বিশ্বাসী অর্জুন।

Advertisement

ছোট থেকেই স্থূলতার শিকার অর্জুন কপূর। পর্দায় মুখ দেখানোর আগে অভিনেতার ওজন ছিল ১৪০ কেজি। কঠোর পরিশ্রম করে চার বছরে ৫০ কেজি ওজন কমিয়েছিলেন অভিনেতা। বলি পাড়ার বাকি নায়কদের মতো সুঠাম পেশিবহুল হয়ে উঠতে আরও ওজন ঝরাতে হতো অর্জুনকে। নিজেকে বড় পর্দার যোগ্য করে তুলতে গত ১৫ মাসে ফের অনেকটা ওজন ঝরিয়েছেন বনি-পুত্র। সূত্রের খবর, অর্জুনের ওজন কমানোর এই দীর্ঘ প্রক্রিয়ার অনেকটা অংশ জুড়ে ছিল সলমন খানের পরামর্শ।

জিম করতে বরাবরই ভালবাসেন অর্জুন। তাই ওজন কমানোর তাগিদে ঘণ্টার পর ঘণ্টা জিমেই কাটিয়ে দিতেন। কার্ডিয়ো, ওজন তোলা, সার্কিট ট্রেনিং, ক্রসফিট ফাইটিং, বেঞ্চ প্রেস, স্কোয়াট, ডেডলিফটস্, পুলআপস সবই থাকত এবং এখনও থাকে তাঁর শরীরচর্চার অনুশীলনে।

Advertisement

অর্জুন বিশ্বাস করেন, দীর্ঘ দিন ফিট থাকতে হাঁটার কোনও বিকল্প নেই। তাই নিয়ম করে হাঁটেন অভিনেতা। কঠোর শরীরচর্চার পাশাপাশি জীবন থেকে বাদ দিয়েছেন বাইরের খাবারদাবারও। বাড়ির তৈরি খাবার থাকে তাঁর রোজের পাতে।

অর্জুনের সকালের খাবারে থাকে টোস্ট এবং ডিম সেদ্ধ। অভিনেতা দুপুরে খান রুটি, সব্জি ডাল এবং চিকেন। রাতে ও একই খাবার থাকে। তবে মাঝে চিকেনের বদলে থাকে মাছ। দীর্ঘ ক্ষণ শরীরচর্চার পর প্রোটিন শেক খান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন