Smriti Irani

রোগা হতে গেলে একটি খাবার থেকে দূরে থাকতেই হবে! স্মৃতিকে পরামর্শ জ্যাকির

স্মৃতি ইরানিকে রোগা হওয়ার উপদেশ দিলেন জ্যাকি শ্রফ। মজা করে সেই উপদেশ নিজের সমাজমাধ্যমের অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন স্মৃতি। রোগা হওয়ার কোন মন্ত্র স্মৃতিকে শেখালেন জ্যাকি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২৩ ১৯:৪১
Share:

স্মৃতিকে কী টোটকা দিলেন জ্যাকি? ছবি: সংগৃহীত।

সম্প্রতি এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মুখোমুখি হয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি ও অভিনেতা জ্যাকি শ্রফ। সেখানে স্মৃতিকে রোগা হওয়ার উপদেশ দিলেন জ্যাকি। মজা করে সেই উপদেশ নিজের সমাজমাধ্যমের অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন স্মৃতি। রোগা হওয়ার কোন মন্ত্র স্মৃতিকে শেখালেন জ্যাকি?

Advertisement

সমাজমাধ্যমে জ্যাকির সঙ্গে ছবি ভাগ করে স্মৃতি লিখেছেন জ্যাকি তাঁকে ঠিক কি উপদেশ দিয়েছেন। স্মৃতি লিখেছেন, ‘‘জ্যাকি আমাকে বলল, ভাই ওজন কমা, ফিট থাক, ফ্যাট হোস না। ডিম খা, বেগুন খা, কিন্তু পাউরুটি খাস না।’’ জ্যাকি স্মৃতিকে খাবারের মধ্যে সঠিক ভারসাম্য আনার কথা বলেছেন। ওই একই অনুষ্ঠানে অভিনেতা জেডি মাজেঠিয়াও স্মৃতিকে ওজন কমানোর পরামর্শ দেন। তিনি স্মৃতিকে বলেছেন, এমন ভাবে ডায়েট করতে হবে, যাতে কেউ ঘুণাক্ষরেও না টের পান।

এই পোস্টের মাধ্যমে কেন্দ্রীয় মন্ত্রী বোঝাতে চেয়েছেন, পরামর্শ অনেক রকমের হয়, তবে কেবল পরামর্শ শুনে লাভ নেই। কষ্ট করলে তবেই লাভ হবে।

Advertisement

২০২০ সালে বেশ খানিকটা ওজন বেড়ে গিয়েছিল স্মৃতির। তবে ২০২১ সালে তিনি কড়া ডায়েট শুরু করেছিলেন। প্রায় ৪৫ দিন তিনি নাকি কোনও গ্লুটেনযুক্ত খাবার এবং কোনও দুগ্ধজাত খাবার রাখেননি রোজের ডায়েটে। সে সময়ে তাঁর চেহারায় ব্যাপক পরিবর্তন ধরা পড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন