Cafe

Cafe Offbeat CCU: খোলা আকাশের তলায় কাফে, টেবিলে সাজানো কবাব থেকে স্যালাড

কলকাতার কাফে মানচিত্র বেশ লোভনীয়। বাইপাসের ‘কাফে অফবিট সিসিইউ’ নাস্তায় আনছে নতুনত্ব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১৯:৪৬
Share:

কফির সঙ্গে কবাব পছন্দ করেন অনেকেই। ছবি- সংগৃহীত

কলকাতার কফি-সংস্কৃতি নিয়ে আলোচনা কম হয়নি। গান পর্যন্ত তৈরি হয়েছে বার বার। এ শহরের প্রেম তো শুধু কফি ঘিরে নয়, কাফেও অত্যন্ত প্রিয়।

Advertisement

এক কালে কফি হাউজ নিয়েই বেশি আহ্লাদ ছিল। দিন বদলেছে। তার সঙ্গেই পরিবর্তন এসেছে কাফের ধরনে। এখন রকমারি মেজাজের কাফে তৈরি হয়েছে কলকাতা শহরে। তারই একটি হল ‘কাফে অফবিট সিসিইউ’।

তালিকায় রয়েছে নিরামিষ এবং আমিষ নানা মেজাজের পদ। ছবি- সংগৃহীত

বাইপাসের ধারে খোলা ছাদের উপর এই কাফেতে প্রাতরাশের আয়োজন অনেকেরই বেশ পছন্দের। সঙ্গে দেশ-বিদেশের রকমারি টুকিটাকিতে সাজানো হয়েছে মেনু। তালিকায় রয়েছে নিরামিষ এবং আমিষ নানা মেজাজের পদ। কাফের আড্ডা আরও জমাটি করতে সেখানকার পরিচিত সব কন্টিনেন্টাল এবং চাইনিজ নাস্তার সঙ্গে এ বার জুড়েছে নতুন কিছু পদ।

Advertisement

কফির সঙ্গে কবাব পছন্দ করেন অনেকেই। তাই নতুন দু’ধরনের কবাব রাখা হচ্ছে। এ বার থেকে এই কাফেতে মিলবে ‘হরাভরা কবাব’ এবং ‘মুর্গ বনজারা’ কবাবও। মশলাদার কিছু পছন্দ হলে সঙ্গে চেখে দেখা যেতে পারে কস্তুরী শবনম, মশরুম মসালা কিংবা ফিশ মসালাও।

কফির সঙ্গে অবশ্য সাহেবি খানাও বেশ মন টানে। সে কথা জানে ‘কাফে অফবিট’-ও। হানি পেপার গ্রিল্‌ড চিকেন স্টেক, স্মোক্‌ড চিকেন কেপারবেরি স্যালাড সঙ্গে নতুন স্বাদের পিৎজা আসছে তাঁদেরই জন্য।

ঠান্ডা-গরম রকমারি কফির সঙ্গে নতুন এ সব পদ সাজিয়ে বসলে আড্ডাও হবে মুখরোচক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন