Optical Illusion

এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি পেঁচা! ১০ সেকেন্ডে খুঁজে বার করার চ্যালেঞ্জ নেবেন?

দ্য সান-এর প্রতিবেদন অনুযায়ী, ছবিটি তুলেছেন ল্যারি লিঞ্চ নামে এক চিত্রগ্রাহক। তিনি তাঁর ফ্লরিডার বাড়িতে একটি গাছে পেঁচাটিকে দেখেছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৬:৫১
Share:

এই ছবিতে পেঁচা খুঁজে বার করতে হবে। ছবি: সংগৃহীত।

অনেক সময় এমন ছবি প্রকাশ্যে আসে, যেগুলি দৃষ্টিভ্রমের চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার পক্ষে যথেষ্ট। এমন অনেক ছবিই সমাজমাধ্যমে মাঝেমধ্যেই ঘুরে ফিরে আসে। যা নিয়ে কৈতূহলও থাকে নেটাগরিকদের মধ্যে।

Advertisement

সম্প্রতি এমনই একটি ছবি প্রকাশ্যে এসেছে, যার মধ্যে একটি পেঁচা লুকিয়ে রয়েছে। নিজের দৃষ্টিশক্তি পরীক্ষা করতে ১০ সেকেন্ডের মধ্যে সেই নিশাচর পাখিটিকে খুঁজে বার করার চ্যালেঞ্জ নেবেন না কি? এই ছবিটি হাতে আঁকা নয়। এক চিত্রগ্রাহক ছবিটি তুলেছেন।

দ্য সান-এর প্রতিবেদন অনুযায়ী, ছবিটি তুলেছেন ল্যারি লিঞ্চ নামে এক চিত্রগ্রাহক। তিনি তাঁর ফ্লরিডার বাড়িতে একটি গাছে পেঁচাটিকে দেখেছিলেন। গাছের রঙের সঙ্গে মিশে ছিলে সেই নিশাচর পাখিটি। ছবিটি নিয়ে খুব উচ্ছ্বসিত ছিলেন তিনি। ছবিটি সমাজমাধ্যমে ছাড়ার পর থেকেই ভাইরাল হয়।

Advertisement

ল্যারি বলেন, “ছবিটির মুহূর্ত দারুণ। ছবিটি তোলার জন্য অনেক কসরত করতে হয়েছে। তবে এমন একটা দারুণ মুহূর্তকে হাতছাড়া করতে চাইনি। তবে আলোর বেশ সমস্যা হচ্ছিল ছবি তোলার ক্ষেত্রে। বেশ কয়েকটি শটের পর ছবিটি তুলতে পেরেছিলাম।” প্রকৃতির মধ্যে কী ভাবে নিজেদের লুকিয়ে ফেলতে পারে প্রাণীরা, তা এই ছবিতেই স্পষ্ট। চোকের সমানেই রয়েছে, অথচ সহজেই ঠাওর করা যাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন