Lifestyle Gallery

হোলিতে ভিজলেও খারাপ হবে না এই স্মার্টফোনগুলি!

হোলি তো দোরগোড়ায় এসেই গেল। আবিরে মাখামাখি হবে। রংখেলা চলবে। রঙিন জলে ভেজাও হবে। আর রংখেলার সময় স্মার্টফোনকে সঙ্গী করলে ভিজবে তা-ও। তবে বেশ কিছু স্মার্টফোন রয়েছে যাতে জলের ছিটে লাগলেও কিছু হয় না। জেনে নিন কোন কোন স্মার্টফোনে এই সুবিধে রয়েছে।

Advertisement
শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৮ ১২:৫৭
Share:
০১ ০৬

জল তো বটেই, ধুলোময়লাতেও কাবু হয় না অ্যাপল আইফোন-টেন। অন্তত এমনটাই দাবি অ্যাপল কর্তৃপক্ষের। ৫.৮ ইঞ্চি সাইজের এই স্মার্টফোনে রয়েছে সুপার রেটিনা ওলেড ডিসপ্লে। এতে রয়েছে ৬৪ বিটের আর্কিটেকচার চিপসেটের এ১১ বায়োনিক চিপ। আর পাবেন ১২ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল এবং টেলিফোটো ক্যামেরা। তবে এই কিছুর জন্য পকেট হাল্কা থেকে খসাতে হবে ৯৫,৩৯০ বা আরও বেশি টাকা।

০২ ০৬

আইফোন-এক্সের মতোই গুগ্‌ল পিক্সেল ২-কে ছুঁতে পারে না ধুলোময়লা বা জলের ফোঁটা। ৫ ইঞ্চির ফুল এইচডি অ্যামোলেড (২.৫ডি) ডিসপ্লে-র সঙ্গে রয়েছে করনিং গোরিলা গ্লাস ৫। অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্র্যাগন ৮৩৫ প্রসেসর থাকায় এতে অ্যাপ খুলবে ঝড়ের গতিতে। সঙ্গে পাবেন ৪ জিবি র‌্যাম। এর দাম ৪৯,৯৯৯ টাকা।

Advertisement
০৩ ০৬

অ্যাপল বা গুগ্‌ল পিক্সেলকে কড়া টক্কর দিতে পারে স্যামসাং গ্যালাক্সি নোট-৮। দামে গুগ্‌ল পিক্সেলের থেকে বেশ বেশি। তবে এতে রয়েছে ৬.৩ ইঞ্চির ডিসপ্লে। পিক্সেলের মতোই এতে রয়েছে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্র্যাগন ৮৩৫ প্রসেসর। সঙ্গে মিলবে ৬ জিবি র‌্যাম।

০৪ ০৬

এইচটিসি ইউ-১১ স্মার্টফোনটি আধ ঘণ্টা জলে ধরে ১ মিটার গভীর ডুবিয়ে রাখতে পারেন। তাতেও নাকি এই ফোন নষ্ট হবে না। বেশ জোরদার দাবি এই ফোন প্রস্তুতকারক সংস্থার। তবে তা করার আগে জেনে নিন যে এতে রয়েছে এজসিন টেকনোলজি। গত বছরের জুনে এই ফোনটি বাজারে এসেছিল সাড়ে ৫ ইঞ্চির এই ফোন। ৫১,৯৯০ টাকার এই ফোনে রয়েছে ৬ জিবি র‌্যামের সুবিধে। অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্র্যাগন ৮৩৫ প্রসেসর ছাড়াও পাবেন ১২৮ জিবি স্টোরেজ।

০৫ ০৬

অন্য ফোনের থেকে এলজি জি-৬ ফোনটি দামে একটু কম হলেও এর ফিচার্সগুলি মোটেও ফেলে দেওয়ার মতো নয়। আধ ঘণ্টা ধরে দেড় মিটার গভীর জলেও নাকি কিছু হয় না এর। ৪১,৯৯৯ টাকা দামের এই ফোনে রয়েছে ৫.৭ ইঞ্চির ফুলভিশন ডিসপ্লে। কোয়ালকম স্ন্যাপড্র্যাগন ৮২১ চিপসেটের প্রসেসর ছাড়াও এতে রয়েছে ৪ জিবি র‌্যাম।

০৬ ০৬

ধুলোময়লা বা জলের থেকে তো বটেই সোনির দাবি, লো-প্রেসার জলের ছিটেতেও ক্ষতি হয় না এক্সপেরিয়া এক্সজেড প্রিমিয়াম-এর। সাড়ে পাঁচ ইঞ্চির ফোর-কে আইপিএস এলসিডি ডিসপ্লে ছাড়াও এতে রয়েছে ১৯ এমপি ক্যামেরা। সঙ্গে এলইডি ফ্ল্যাশ। দাম দিতে হবে ৫৬,৯০০ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement