instagram

Instagram: যৌন ভিডিয়ো দেওয়ায় বন্ধ ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট, পুনরুদ্ধারও হল যৌনতার সাহায্যে!

যৌনতার ভিডিয়ো বানানোর অভিযোগে কিট্টির ইনস্টাগ্রামের অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়। তা ফিরে পেতে সঙ্গম করেন ‘মেটা’কর্মীর সঙ্গে। তার পর?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২২ ১৯:২৮
Share:

যৌন-ইঙ্গিতপূর্ণ ভিডিয়ো বানানোর জন্য কিট্টির ইনস্টাগ্রামের অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়।

প্রাপ্তবয়স্কদের জন্য যৌন-ইঙ্গিতপূর্ণ ভিডিয়ো বানিয়ে নেটমাধ্যমে বিপাকে পড়েছেন অনেককেই। এমন ভিডিয়ো যাঁরা তৈরি করেন, তাঁদের অ্যাকাউন্ট ইনস্টাগ্রামের পক্ষ থেকে সাধারণত নিষিদ্ধ করে দেওয়া হয়! এমন ঘটনটা প্রায়শই ঘটে।

Advertisement

কিট্টি লিক্সো নামক এক মডেল কিন্তু এই সমস্যার এক অভিনব সমাধান খুঁজেছেন। যৌন-ইঙ্গিতপূর্ণ ভিডিয়ো বানানোর জন্য কিট্টির ইনস্টাগ্রামের অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়। সেই অ্যাকাউন্ট পুনরায় কার্যকর করার জন্য তিনি ‘মেটা’ সংস্থার কোনও কর্মচারীর সঙ্গে সঙ্গমে লিপ্ত হন। সেই ‘মেটা’ সংস্থারই অধীনে রয়েছে ইনস্টাগ্রাম।

এই ঘটনা কিন্তু এক বার হয়নি। যত বার তাঁর অ্যাকাউন্ট মেটা কর্তৃপক্ষের তরফে বন্ধ করা হয়েছে, তত বারই বিভিন্ন মেটাকর্মীর সঙ্গে সঙ্গম করে কিট্টি তা পুনরুদ্ধার করতে সফল হয়েছেন। এখনও পর্যন্ত চার বার মেটা কর্তৃপক্ষ তাঁর অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছেন। তবে কিট্টি তার অভিনব পন্থায় অ্যাকাউন্ট ফিরে পেয়েছেন চার বারই।

Advertisement

ইনস্টাগ্রামে কিট্টির ১,৫০,০০০ অনুগামী। কোনও মতেই এত জন অনুগামীকে হারাতে নারাজ তিনি। একটি সাক্ষাৎকারে কিট্টি নিজেই তাঁর কীর্তির কথা জানিয়েছেন। আর তাঁর এই কীর্তি ফাঁস হতেই নেটমাধ্যমে হইচই পড়ে গিয়েছে।

কিট্টি লিক্সো ।

নিজের এই কর্মের জন্য মোটেই লজ্জিত নন কিট্টি। তাঁর বক্তব্য, ‘‘সংস্থার বাইরে যে কোনও কর্মী যে কারও সঙ্গে সঙ্গম করতেই পারেন। তাতে কার কী বলার থাকতে পারে! আমি মনে করি, যা করেছি ঠিক ছিল। সামাজিক ভাবে আমি এমন একটি পরিস্থিতি তৈরি করেছি যা আমার জন্য উপকারী।’’

তবে ‘মেটা’ কর্তৃপক্ষের কানে কি এই খবর গিয়েছে? তাঁরা কি জানতে পারলেন কিট্টির এই কীর্তির কথা? কিট্টি বলেন, ‘‘মেটা সংস্থার পক্ষ থেকে এখনও যোগাযোগ করা হয়নি। আমি তো কোনও ভুল করিনি, কেনই বা মেটা সংস্থা আমার সঙ্গে যোগাযোগ করবে?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন