Cosmetics

Cosmetics: প্রসাধনী দীর্ঘ দিন ভাল রাখতে চান? ফ্রিজে রাখুন

এক গাদা প্রসাধনী কিনে আলমারি ভরিয়েছেন? কিন্তু জানেন কি কয়েকটি প্রসাধনী ভাল থাকে ফ্রিজে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২১ ১৬:১৩
Share:

কিছু কিছু প্রসাধনী রাখুন ফ্রিজে ছবি: সংগৃহীত

শপিং মল থেকে বেছে বেছে নেল পালিশ কিনলেন। বাড়ি ফিরে সেটি রেখে দিলেন আলমারিতে। কয়েক দিন পরেই দেখলেন নেল পালিশটি জমে গিয়েছে। শপিং মলে তো সারাক্ষণ ঠান্ডা। আর তাতে প্রসাধনী ভালও থাকে। কিন্তু বাড়িতে তো আর সেই উপায় নেই। তাই প্রসাধনী ভাল রাখার সেরা উপায় হল ফ্রিজে রাখা। জেনে নিন কোন কোন প্রসাধনী ফ্রিজে রাখলে অনেক দিন পর্যন্ত ব্যবহার করতে পারবেন।

Advertisement

লিপস্টিক: লিপস্টিক দীর্ঘ দিন ভাল রাখতে গেলে ফ্রিজে রাখুন। এতে লিপস্টিকে থাকা প্রাকৃতিক তেল ভাল থাকে। ফলে দীর্ঘদিন লিপস্টিকের রংও এক রকম থাকে। লিপস্টিকের আর্দ্রভাবও নষ্ট হয় না।

ক্রিম: ডে ক্রিম, নাইট ক্রিম ব্যবহার করার অভ্যেস আছে? তা হলে সেগুলি ফ্রিজে রাখতে পারেন। এই সব ক্রিম ফ্রিজ থেকে বার করে ত্বকে লাগালে বেশি আরাম পাবেন। আপনার পছন্দের মেক-আপের ফাউন্ডেশন ক্রিমও রাখতে পারেন ফ্রিজেই।

Advertisement

টোনার বা গোলাপ জল: সাজগোজ করার আগে টোনার বা গোলাপ জল কিংবা ফেশিয়াল মিস্ট ব্যবহার করে থাকেন? এই ধরনের প্রসাধনীগুলিও ফ্রিজে রাখলে অনেক দিন ভাল থাকে। আর এর ঠান্ডা ভাবে মুখে মেক-আপ বেশি ভাল করে বসে।

নেল পালিশ: পছন্দের নেল পালিশ জমে যাচ্ছে? দীর্ঘ দিন নেল পালিশ ভাল রাখতে সেটি ফ্রিজে রাখুন। জমাট তো বাঁধবেই না, সেই সঙ্গে নেল পালিশ নখেও থাকবে বেশি দিন।

মাসকারা: বিশেষ অনুষ্ঠানে মাসকারা না লাগালে যেন চোখের সাজ ভাল করে সম্পূর্ণই হয় না। কিন্তু সব সময় ব্যবহার করা না হলে মাসকারা নষ্ট হয়ে যেতে পারে। এমনকি হতে পারে জীবাণু সংক্রমণও! তাই ফ্রিজে রাখুন মাসকারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন