Bizarre

হাজার টাকার খাবার খেয়ে দু’লক্ষ টাকারও বেশি টিপস মহিলাকর্মীকে! গ্রাহকের বিরুদ্ধে মামলা রেস্তরাঁর

আমেরিকার পেনসিলভেনিয়ার একটি রেস্তরাঁর কর্মচারী মারিয়ানা ল্যাম্বার্ট নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলেন না একটি টিপস পেয়ে। কারণ এক গ্রাহক তাঁকে টিপস দিয়েছিলেন তিন হাজার ডলার!

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১৩:০৮
Share:

বিশাল অঙ্কের টিপস দেওয়া নিয়েই গ্রাহকের বিরুদ্ধে মামলা করলেন রেস্তরাঁ কর্তৃপক্ষ। ছবি-প্রতীকী

খেতে এসে অনেক গ্রাহকই বকশিশ বা টিপস দেন রেস্তরাঁর কর্মীদের। কিন্তু আমেরিকার পেনসিলভেনিয়ার একটি রেস্তরাঁর কর্মচারী মারিয়ানা ল্যাম্বার্ট নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলেন না একটি টিপস পেয়ে। কারণ এক গ্রাহক তাঁকে টিপস দিয়েছিলেন তিন হাজার ডলার! ভারতীয় মুদ্রায় যা প্রায় দু’লক্ষ ৩৯ হাজার টাকার সমান। এই বিশাল অঙ্কের টিপস দেওয়া নিয়েই গ্রাহকের বিরুদ্ধে মামলা করলেন রেস্তরাঁ কর্তৃপক্ষ।

Advertisement

পেনসিলভেনিয়ার অ্যালফ্রেড কাফে বলে একটি রেস্তরাঁয় খেতে এসেছিলেন এরিক স্মিথ নামের এক ব্যক্তি। তিনি খাবার খান প্রায় এক হাজার টাকার। খাবারের বিল মেটানোর সময় তিনি মারিয়ানাকে দু’লক্ষ ৩৯ হাজার টাকার বকশিশ দিয়ে যান। ক্রেডিট কার্ডের মাধ্যমে ওই টাকা দেন তিনি। হঠাৎ কেন এমন টাকা দিলেন? প্রশ্নের জবাবে ওই গ্রাহক জানান, অনলাইনে চলা ‘টিপস ফর জেসাস’ বলে একটি আন্দোলনের শরিক হতেই এই কাজ করছেন তিনি। রেস্তরাঁকর্মীও খুশি হয়ে ফেসবুকে গোটা বিষয়টি জানিয়ে পোস্ট দেন। ফেসবুকে কার্যত ধন্য ধন্য পড়ে যায়।

সমস্যা বাধে কিছু দিন পরেই। রেস্তরাঁয় একটি চিঠি আসে টাকা ফেরত চেয়ে। কারণ ওই গ্রাহক ক্রেডিট কার্ড সংস্থার কাছে দাবি করেন, টাকাটি তিনি ভুল করে পাঠিয়ে দিয়েছেন। তাই ক্রেডিট কার্ড থেকে কেটে নেওয়া টাকা বৈধ নয়। মহাফাঁপরে পড়েন রেস্তরাঁ কর্তৃপক্ষ। কারণ তাঁরা ইতিমধ্যেই ওই মহিলাকর্মীকে টাকা দিয়ে ফেলেছেন। এখন ক্রেডিট কার্ড সংস্থার তরফ থেকে টাকা আটকে দেওয়ার অর্থ, গোটা টাকাই তাঁদের নিজেদের পকেট থেকে দিতে হবে। ওই গ্রাহকের সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি সাড়া দেননি। শেষ পর্যন্ত টাকা পেতে ওই গ্রাহকের বিরুদ্ধে মামলা দায়ের করল রেস্তরাঁটি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন