Child Birth

ফোনের চার্জার পেঁচিয়ে সদ্যোজাতের নাড়িচ্ছেদ, নিজের হাতে সন্তান প্রসব করালেন বাবা

চিকিৎসকের দেওয়া তারিখে হাসপাতালে সন্তানের হবে। তাই সেখানে যাচ্ছিলেন দম্পতি। পথেই শুরু হয় প্রসববেদনা। চার্জারের তার জড়িয়ে সন্তানকে নিজের হাতে পৃথিবীতে আনলেন বাবা।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১৩:০৭
Share:

ফোনের চার্জারের সাহায্য সন্তানকে পৃথিবীর আলো দেখালেন বাবা। ছবি-প্রতীকী

সন্তানের জন্ম দিতে হাসপাতালে যাচ্ছিলেন এক মহিলা। সঙ্গে ছিলেন স্বামী। পথেই শুরু হয় প্রসবযন্ত্রণা। রাস্তার ধারে গাড়ি দাঁড় করিয়ে ফোনের চার্জারের সাহায্য সন্তানকে পৃথিবীর আলো দেখালেন বাবা। এমিলি ওয়াডেল এবং স্টেফান ওয়াডেল, আমেরিকার বাসিন্দা সদ্য বাবা-মা হওয়া এই দম্পতি এখন আলোচনার কেন্দ্রে।

Advertisement

এমিলি দশ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। সন্তান প্রসবের একটি সম্ভাব্য তারিখ দিয়েছিলেন চিকিৎসক। সেই মতো স্বামী স্টেফানকে সঙ্গে নিয়ে হাসপাতালের উদ্দেশে বেরিয়েছিলেন। কিছুটা পথ যেতেই হঠাৎ পেটে প্রবল ব্যথা শুরু হয় তাঁর। স্ত্রীকে যন্ত্রণায় কুঁকড়ে যেতে দেখে তড়িঘড়ি রাস্তার এক পাশে গাড়ি দাঁড় করান স্টেফাল। এমিলি বুঝতে পারেন তাঁর প্রসবের সময় উপস্থিত। যন্ত্রণা সহ্য করে স্টেফালের হাত ধরে গা়ড়ি থেকে নেমে রাস্তার পাশে শুয়ে পড়েন। তত ক্ষণে নবজাতকের মাথা বেরিয়ে আসতে শুরু করেছে। কিন্তু টান পড়ে নাড়িতে। উপায় না দেখে গাড়ি থেকে ফোনের চার্জার নিয়ে আসেন। চার্জার জড়িয়ে নাড়িচ্ছেদ করতেই জন্ম হয় ফুটফুটে এক শিশুকন্যার। পরে শিশু এবং মা দু’জনকেই হাসপাতালে ভর্তি করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন