Condom Testers

নতুন কন্ডোম যাচাই করে দেখাই কাজ! এমন কর্মীর খোঁজে প্রস্তুতকারী সংস্থা, বেতন কত?

কন্ডোম প্রস্তুতকারী সংস্থা ‘ডিউরেক্স’ তাদের সংস্থার জন্য ‘কন্ডোম টেস্টার’-এর খোঁজ করছেন। ঠিক কী কাজ করতে হবে তাঁদের? আয় কত হবে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লন্ডন শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ১১:৩৫
Share:

‘কন্ডোম টেস্টার’-দের আয় কত হবে? ছবি: শাটারস্টক।

সমাজমাধ্যমে নজর রাখলেই অদ্ভুত অদ্ভুত সব পেশার খোঁজ পাওয়া যায়। বৃদ্ধদের সঙ্গে ছুটি কাটাতে যাওয়া যেমন কারও পেশা, কেউ আবার নরম গদিতে শুয়েই লক্ষ লক্ষ টাকা আয় করেন। সম্প্রতি এমনই এক অদ্ভুত কাজের খবর সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই চারদিকে হইচই শুরু হয়ে গিয়েছে। কন্ডোম প্রস্তুতকারী সংস্থা ‘ডিউরেক্স’ তাদের সংস্থার জন্য ‘কন্ডোম টেস্টার’-এর খোঁজ করছেন।

Advertisement

সংস্থাটি কোনও নতুন ধরনের কন্ডোম প্রস্তুত করলে সেইগুলি কতটা কার্যকর, তা যাচাই করাই হবে ‘কন্ডোম টেস্টার’-দের কাজ। ওই সংস্থাটি তাদের সদ্য প্রস্তুত হওয়া ‘নিউড’ নামের গর্ভনিরোধকটি আদৌ কতটা কাজের, তা পরীক্ষা করার জন্য ৫০ জন যুবকের খোঁজ করছেন।

‘ডিউরেক্স’-এর মতে এই নতুন কন্ডোম যৌনসুখ আরও কয়েক গুণ বাড়িয়ে দিতে সাহায্য করবে। ছবি: শাটারস্টক।

সংস্থার তরফে জানানো হয়েছে এই বিশেষ প্রচারমূলক কাজে অংশগ্রহণকারী প্রত্যেককেই ১০০ পাউন্ড (ভারতীয় মুদ্রায় প্রায় ১০ হাজার টাকা) করে দেওয়া হবে। ওই সংস্থার কর্মী নিক্কি হেওয়ার্ড বলেন, ‘‘আমরা ইংল্যান্ডে কয়েক জন কন্ডোম টেস্টারের সন্ধান করছি যাঁরা আমাদের নতুন কন্ডোম ব্যবহার করে তাঁদের অভিজ্ঞতার কথা আমাদের সঙ্গে ভাগ করে নেবেন। দীর্ঘ কয়েক বছর গবেষণার পর আমরা ‘নিউড’ তৈরি করার জন্য নতুন রবার ব্যবহার করেছি। আমাদের আশা এই নতুন রেঞ্জ যৌনসুখ আরও কয়েক গুণ বাড়িয়ে দিতে সাহায্য করবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন