Eyebrow

Eyebrow: ভ্রূ পাতলা হয়ে যাচ্ছে? ঘরোয়া তেলেই লুকিয়ে আছে সমাধান

ভ্রূ পাতলা হয়ে যাচ্ছে। মেকআপ ছাড়া বেরোতেই অস্বস্তি হয় এখন। এ দিকে, সব সময়ে অতটা সাজতেও ইচ্ছা করে না। সমস্যার সমাধান করতে পারে তিন রকম তেলের মিশ্রণ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২১ ১৯:৫০
Share:

প্রতীকী ছবি।

মুখের সৌন্দর্যের অন্যতম চাবিকাঠি আপনার ভ্রূযুগল। তাই একটি বয়সের পর থেকেই মুখের সঙ্গে মানানসই আইব্রো শেপিং-ট্রিমিং করা শুরু করে দেয় নারীরা। এক সময়ে সরু ভ্রূর চল থাকলেও এখন ফ্যাশন দুনিয়া কাঁপাচ্ছে ঘন কালো ভ্রূ। কিন্তু অনেক সময়েই বেশ কিছু কারণে ভ্রূ পাতলা হয়ে যেতে থাকে। মেকআপ করার সময়ে না হয় আইব্রো পেনসিল ব্যবহার করলে সমস্যা মিটবে। কিন্তু সেটা তো আর দীর্ঘস্থায়ী সমাধান নয়? তাই ভ্রূ ঘন করতে বাড়িতেই বানিয়ে ফেলুন ঘরোয়া তেল। নিয়মিত এই তেল লাগালে ভ্রূ আগের মতো কালো ও ঘন হয়ে উঠবে।

Advertisement

প্রতীকী ছবি।

কী ভাবে বানাবেন ভ্রূ ঘন করার তেল?

ভ্রূ সু্ন্দর করতে অনেকে নারকেল তেল লাগান। তবে কেবল নারকেল তেল লাগিয়েই ভ্রূ ঘন করা যায় না। বাড়িতে তৈরি তেলের অন্যতম একটি উপাদান অবশ্যই নারকেল তেল। কিন্তু এ ছাড়াও ভ্রূ ঘন করার তেল বানাতে লাগবে অলিভ অয়েল ও ক্যাস্টর অয়েল। একটি কাচের শিশিতে ২ চামচ অলিভ, ২ চামচ ক্যাস্টর অয়েল, ২ চামচ নারকেল তেল দিয়ে ভাল করে মিশিয়ে নিন। ভাল ভাবে মিশে গেলে কাচের শিশিটির ঢাকনা আটকে একটু নাড়াচাড়া করে রেখে দিন। এই ভাবে ১ মাস এই তেল রাখুন। এক মাস পর ভ্রূতে রোজ এক বার করে এই তেল মাখলে আস্তে আস্তে ভ্রূ হয়ে উঠবে কালো আর ঘন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন