Lifestyle News

ভারতে এল ফেসবুক মেসেঞ্জার লাইট, দাবি, কাজ করবে দুর্বল কানেকশানেও

স্লো ইন্টারনেট কানেকশনের জন্য বিশেষ ভাবে এই লাইট ভার্সন তৈরি করেছে ফেসবুক। ১০ এমবি-র কম হওয়ার জন্য এই অ্যাপ ইনস্টল ও চালু করা যাবে খুব তাড়াতা়ড়ি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ জুলাই ২০১৭ ১৭:৪০
Share:

স্লো ইন্টারনেট কানেকশনের জন্য বিশেষ ভাবে এই লাইট ভার্সন তৈরি করেছে ফেসবুক।

আপনি কি সারাদিনই ফোনে ফেসবুক মেসেঞ্জার অন করে রাখেন? এই এক মেসেঞ্জারের পিছনেই চলে যায় সব ডেটা? তার উপর স্লো মোবাইল কানেকটিভিটির সমস্যা তো রয়েছেই। তা হলে আপনার জন্য সুখবর। ভারতে অ্যান্ড্রয়েড ফোনের জন্য ফেসবুক নিয়ে আসছে এই অ্যাপের ‘লাইটার ভার্সন’ মেসেঞ্জার লাইট।

Advertisement

স্লো ইন্টারনেট কানেকশনের জন্য বিশেষ ভাবে এই লাইট ভার্সন তৈরি করেছে ফেসবুক। ১০ এমবি-র কম হওয়ার জন্য এই অ্যাপ ইনস্টল ও চালু করা যাবে খুব তাড়াতা়ড়ি। এই ফেসবুক মেসেঞ্জার লাইট-এর সাহায্যে টেক্সট, ফোটো, লিঙ্ক, ইমোজি ও স্টিকার পাঠাতে পারবেন ইউজাররা।

বিশ্বে প্রতি মাসে ১০০ কোটির বেশি মানুষ ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করেন। মেসেঞ্জার লাইট অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের লো নেটওয়ার্ক কন্ডিশন, লিমিটেড স্টোরেজেও কানেক্টেড থাকতে সাহায্য করবে বলে দাবি করছে ফেসবুক। মেসেঞ্জার লাইটে অ্যাকটিভ নাউ ইন্ডিকেটর, অ্যাড অ্যান্ড রিমুভ গ্রুপ মেম্বার, ভয়েস কলিং-এর সুবিধাও পাওয়া যাবে।

Advertisement

ইতিমধ্যেই ভিয়েতনাম, নাইজিরিয়া, পেরু, তুরস্ক, জার্মানি, জাপান ও নেদারল্যান্ডসের ইউজাররা ফেসবুক মেসেঞ্জার লাইট ব্যবহার করছেন। ভারতে যাদের কাছে লেটেস্ট ভার্সনের স্মার্টফোন নেই তারাও এই ফেসবুক মেসেঞ্জার লাইট ভার্সন ব্যবহার করতে পারেবেন।

দু’বছর আগে মেসেঞ্জার লাইট লঞ্চ করে ফেসবুক। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ফেসবুক মেসেঞ্জার লাইটের ইউজার সংখ্যা ২০ কোটি ছাড়িয়ে গিয়েছে বলে জানিয়েছিল ফেসবুক।

আরও পড়ুন: আসছে অ্যান্ড্রয়েড ৮, জেনে নিন কোন স্মার্টফোনগুলিতে থাকছে আপডেটের সুবিধা

ভারতে বাজেট অ্যান্ড্রয়েড ফোন মার্কেটে এই ভার্সন জনপ্রিয় হবে বলে আশা রাখছেন তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন