Rohit Bal

ভেন্টিলেশনে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিলেন, রবিবার চোখ খুললেন পোশাকশিল্পী রোহিত ব্যাল

হাসপাতাল সূত্রে খবর, পোশাকশিল্পীর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। কথা বলার মতো পরিস্থিতি না থাকলেও চোখ খুলেছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩ ২০:৪২
Share:

শারীরিক অবস্থার উন্নতি পোশাকশিল্পী রোহিত ব্যালের। ছবি: সংগৃহীত।

হাসপাতালের বিছানায় শুয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিলেন। ছিলেন ভেন্টিলেশনে। শারীরিক অবস্থা ছিল সঙ্কটজনক। তবে রবিবার সকালে বিপদ খানিকটা কাটিয়ে চোখ মেলে তাকালেন পোশাকশিল্পী রোহিত ব্যাল। হাসপাতাল সূত্রে খবর, তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। কথা বলার মতো পরিস্থিতি না থাকলেও, চোখ খুলেছেন তিনি।

Advertisement

নভেম্বরের শেষ সপ্তাহে দিল্লির গুরুগ্রামের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় রোহিতকে। সংজ্ঞাহীন অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে গিয়েছিলেন তাঁর বন্ধুরা। রোহিতের শারীরিক অবস্থা দেখে তাঁকে প্রথমে আইসিইউতে ভর্তি করে নেন চিকিৎসকেরা। পরে তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ভেন্টিলেশনে রাখা হয়। চিকিৎসকেরাও তাঁকে সুস্থ করে তোলার জন্য চেষ্টার কোনও ত্রুটি রাখেননি। প্রথম দিকে চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন না রোহিত। চিন্তিত হয়ে পড়েন চিকিৎসকেরাও। তবে সপ্তাহখানেক পরে হলেও চোখ খুলে তাকালেন তিনি। তাতে খানিকটা হলেও নিশ্চিন্ত চিকিৎসক থেকে রোহিতের ঘনিষ্ঠ বন্ধুরা।

ফ্যাশন জগতে অতি পরিচিত নাম রোহিত। বস্তুত, তিন দশক ধরে ফ্যাশন দুনিয়া শাসন করেছেন তিনি। ঝুলিতে রয়েছে একের পর এক পুরস্কার। ২০০১ এবং ২০০৪ সালে ‘ইন্টারন্যাশনাল ফ্যাশন অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে ‘বছরের সেরা ডিজ়াইনার’ হিসাবে নির্বাচিত হন। ২০০৬ সালে পান ‘ইন্ডিয়া ফ্যাশন অ্যাওয়ার্ডস’। ২০১২ সালে ল্যাকমে ফ্যাশন উইকেও পুরস্কৃত হন তিনি।

Advertisement

এ হেন পোশাকশিল্পী বেশ কয়েক বছর ধরে নানা কঠিন অসুখে ভুগছেন। এক সময়ে মদ্যপানে আসক্ত ছিলেন। এ জন্য রিহ্যাবেও ছিলেন তিনি। গত কয়েক বছরে বেশ কয়েক বার হাসপাতালে ভর্তি হতে হয়েছে ওই পোশাকশিল্পীকে। ২০১০ সালে হৃদ‌্‌রোগে আক্রান্ত হন। প্যানক্রিয়াটাইটিসে আক্রান্ত হন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন