Bizarre Incident

টাকা দিলে তবেই মিলবে হারানো মোবাইল ফোন! ‘ফাঁদে পা’ দিয়ে চমকে গেল কিশোর

হারিয়ে যাওয়া মোবাইল ফোন ফেরত পেতে বিপাকে কিশোর। শেষ পর্যন্ত ফেরত পেল কি সে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ ১৮:১৭
Share:

হারিয়ে যাওয়া ফোন ফেরত পেতে বিপাকে কিশোর। ছবি: সংগৃহীত।

বন্ধুদের সঙ্গে ঘুরতে বেরিয়ে মোবাইল ফোন হারিয়ে ফেলছিল এক কিশোর। ফোনটি শেষ পর্যন্ত ফেরতও পায় সে। কিন্তু তার জন্য এমন বেকায়দায় পড়তে হতে পারে, সেটা বোধহয় কল্পনাও করেনি বেঙ্গালুরুর এক স্কুলের ওই ছাত্র এবং তার বন্ধুরা। সম্প্রতি গোটা ঘটনাটি ওই কিশোরের এক বন্ধু এক্স-এ ভাগ করে নিয়েছে।

Advertisement

কয়েক জন বন্ধু মিলে স্কুল ছুটির পর ঘুরতে গিয়েছিল। হাসি-ঠাট্টা, হইহুল্লোড়ের মাঝেই ওই কিশোর বুঝতে পারে, মোবাইল ফোনটি তার কাছে নেই। অনেক খোঁজাখুঁজির পর পাওয়া না যাওয়ায় অন্য এক জনের ফোন থেকে হারিয়ে যাওয়া মোবাইলে ফোন করা হয়। দু’-তিন বার রিং হওয়ার পর অন্য প্রান্ত থেকে এক ব্যক্তি ফোনটি ধরেন। ওই কিশোরের প্রথমে মনে হয়েছিল কোনও বন্ধু তাঁর সঙ্গে মজা করছে। ‘প্র্যাঙ্ক কল’ ভেবেই প্রথমে কথা বলছিল সে। কিছু ক্ষণ কথা বলার পর ওই কিশোরের মনে সন্দেহ হতে থাকে। গলাটা যে অচেনা কোনও ব্যক্তির, তা বুঝতে পারে সে।

কিশোর ওই ব্যক্তিকে ফোনটি ফেরত দেওয়ার জন্য অনুরোধ করে। কিন্তু ফোনের অন্য প্রান্ত থেকে জানানো হয়, টাকা না দিলে ফোন ফেরত পাওয়া যাবে না। রীতিমতো ব্ল্যাকমেল করা হয় ওই কিশোরকে। ওই কিশোর এবং তার বন্ধুরা অনেক অনুনয় করার পরে, তাদের একটি রেস্তরাঁয় এসে ফোনটি নিয়ে যাওয়ার কথা বলা হয়। কথামতো ওই কিশোর এবং তার বন্ধুরা মিলে রেস্তরাঁয় গিয়ে দেখে একজন নয়, গোটা বিষয়টির নেপথ্যে রয়েছে ৪০-৪৫ থেকে বছর বয়সি দু’জন ব্যক্তি।

Advertisement

ওই দু’জন প্রথমে কিশোর এবং তার বন্ধুদের খাবার খাওয়ান। ওই কিশোর ফোনের কথা তুললেই দুই ব্যক্তি তা ধামাচাপা দিয়ে দিচ্ছিলেন। তবে রাত খানিক বা়ড়তেই কিশোর এবং তার বন্ধুরা প্রমাদ গুণতে থাকে। তাদের মনে হয় বেশি ক্ষণ এখানে থাকলে বিপদ হতে পারে। তাই ফোন ফেরত পাওয়ার আশা ত্যাগ করেই চলে যাওয়ার চেষ্টা করে। কিশোরদের উসখুস করতে দেখে ওই দুই ব্যক্তি ফোনটি কিশোরের হাতে দেন। তাঁরা জানান, তাঁদের কোনও অসৎ উদ্দেশ্য ছিল না। শুধুমাত্র মজা করার জন্যই এত কিছু করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন