Viral Video

ছাত্রাবাসে তাণ্ডব! একে অপরকে লক্ষ করে বাজি ছুড়ছেন ছাত্ররা, ভিডিয়ো দেখে নিন্দার ঝড়

সম্প্রতি নেটমাধ্যমে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে, যেখানে বাজিকে ব্যবহার করা হয়েছে লড়াইয়ের হাতিয়ার হিসাবে। ছাত্রাবাসের ছাত্রদের মধ্যে চলছে ব্যাপক লড়াই, একে অপরের দিকে বাজি ছুড়ে মারছেন তাঁরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২৩ ২০:০৭
Share:

বাজিতেই করবে কুপোকাত।

দিন দুয়েক আগেই দেশ জুড়ে পালন হয়েছে দীপাবলি উৎসব। এখনও অবশ্য সেই রেশ রয়ে গিয়েছে দেশবাসীর মধ্য। দীপাবলি মানেই চারদিকে আলোর রোশনাই। ওই দিন বাজি ফাটিয়ে উৎসব উদ্‌যাপন করা হয়। তবে সম্প্রতি নেটমাধ্যমে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে, যেখানে বাজিকে ব্যবহার করা হয়েছে লড়াইয়ের হাতিয়ার হিসাবে। ছাত্রাবাসের ছাত্রদের মধ্যে চলছে ব্যাপক লড়াই, একে অপরের দিকে বাজি ছুড়ে মারছেন তাঁরা।

Advertisement

ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, শেল হাতে ছাত্রাবাসের মধ্যে ঢুকছেন এক যুবক। যুবকের হাতের সেই সেল থেকে বেরোচ্ছে একটার পর একটা আগুনের গোলা। সামনে রয়েছে বিরোধী পক্ষ। কখনও তাঁদের উদ্দেশে, কখনও আবার হস্টেলে তাঁদের ঘর লক্ষ করে আগুনের গোলা ছুড়ে দিচ্ছেন সেই যুবক। হাতে শেল নিয়ে ফাটালেও মাথায় হেলমেট পরেছেন সেই যুবক। যুবকের এই কীর্তিতে তাকে উৎসাহ দিচ্ছেন তাঁর বন্ধুরা। চারদিকে দুমদাম আওয়াজ। উৎসবের আবহ হঠাৎ যেন বদলে গেল যুদ্ধ ক্ষেত্রে।

ভিডিয়ো ভাইরাল হতেই চারদিকে নিন্দার ঝড় উঠেছে। বাজি ব্যবহারের সময়ে সব রকম সতর্কতা মেনে চলতে বলা হয় বার বার। তবে এ ভাবে হাতে শেল নিয়ে বাজি ফাটানো আর ছাত্রাবাসে এমন কীর্তির তীব্র নিন্দা করেছেন অনেকে। ভিডিয়োটি কোথাকার, সেটি এখনও জানা যায়নি। ‘ঘর কে কলেশ’ নামক একটি পেজ থেকে এক্সে ভিডিয়োটি ভাগ করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন