CryptoCurrency

Cryptocurrency: কেনাকাটার সময় ক্রিপ্টোকারেন্সি গ্রহণ করবে আমেরিকার সংস্থা গুচ্চি

এ বার থেকে ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে ‘গুচ্চি’ সংস্থা পণ্যের মূল্য গ্রহণ করবে। গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে সংস্থা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২২ ১৪:০৫
Share:

বাড়ছে ক্রিপ্টোর জনপ্রিয়তা।

ক্রিপ্টোকারেন্সি। এই বিষয়টা অনেকের কাছেই একটা গোলকধাঁধার মতো। এই নিয়ে সারা বিশ্বজুড়ে চর্চা তুঙ্গে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগকারীদের সংখ্যা। আন্তর্জাতিক বাজারের এক বড় অংশের বিনিয়োগকারীরা মনে করছেন, আগামী দিনে নাগরিকদের জিনিসপত্র কেনাবেচা থেকে ব্যবসায়িক লেনদেন— সব ক্ষেত্রেই ক্রিপ্টোকারেন্সি মুখ্য ভূমিকা নেবে।

Advertisement

আর সেই দিকেই এক ধাপ এগোল বিলাসবহুল ফ্যাশন সংস্থা গুচ্চি। এ বার থেকে ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে তারা পণ্যের মূল্য গ্রহণ করবে। গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে সংস্থা।

এই জনপ্রিয় ওই সংস্থা নিজেদের টুইটার অ্যাকাউন্ট থেকে জানিয়েছে,‘গুচ্চি বিটপে অ্যাপেকয়েনের মাধ্যমে পেমেন্ট গ্রহণ করবে। আমেরিকার বিভিন্ন শো-রুমে গুচ্চির গ্রাহকেরা এই সুবিধা উপভোগ করতে পারবেন’।

Advertisement

গুচ্চির জনপ্রিয়তা সারা বিশ্বজুড়ে। আমেরিকার সীমানা পেরিয়ে গুচ্চি এখন ভারতের বাজারেও বেশ জনপ্রিয়। আমাদের দেশের বাজারে ক্রিপ্টো বিনিয়োগকারীর সংখ্যাও বাড়ছে। এখন দেখার, গুচ্চির এই সিদ্ধান্ত দেশের বাজারে ক্রিপ্টোর জনপ্রিয়তা আরও বাড়িয়ে তোলে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন