Home Décor Tips

Home Decor: গরমে বেড়াতে যাওয়ার ছুটি নেই? বাড়িকেই বানান ছুটির ঠিকানা

গরমে যদি সমুদ্রের ধারের ছুটি কাটানোর সুযোগ না ঘটে, তবে নিজের বাড়িকেই বানিয়ে নিতে পারেন তেমন আরামের ঠিকানা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২২ ১৩:২২
Share:

এ বার গরমে যদি সমুদ্রের ধারের তেমন ফুরফুরে ছুটি কাটানোর সুযোগ না ঘটে, বদল আনতে হবে অন্দরসাজে।  প্রতীকী ছবি।

গ্রীষ্মের ছুটিতে সময় কাটাতে ইচ্ছা করে ফুরফুরে হাওয়া মাঝে। হালকা জামাকাপড় পরে রঙিন ঠান্ডা পানীয় খেতে খেতে ভালই লাগবে সেখানে। কিন্তু সব সময়ে তো মনের ইচ্ছা পূরণ করা সম্ভব হয় না। এ বার গরমে যদি সমুদ্রের ধারের তেমন ফুরফুরে ছুটি কাটানোর সুযোগ না ঘটে, তবে নিজের বাড়িকেই বানিয়ে নিতে পারেন তেমন আরামের ঠিকানা। বদল আনতে হবে অন্দরসাজে।

Advertisement

প্রতীকী ছবি।

কী ভাবে ঘর সাজালে আসবে সমুদ্র সৈকতে ছুটি কাটানোর অনুভূতি?

১) কিনে ফেলুন সেরামিকের স্টারফিশ, সামুদ্রিক মাছ। সঙ্গে কিনুন ঝিনুক এবং ঝিনুক দিয়ে বানানো কয়েকটি ঘর সাজানোর জিনিস কিনুন। দরজার মুখেই সাজান ঝিনুকের তৈরি সেই সামগ্রী।

Advertisement

২) ঘরের সামনে সমুদ্র নেই তো কী আছে! অঢেল নীলে ভরিয়ে দিন অন্দরমহল। তার সঙ্গে কোমল ছোঁয়া আনতে রাখুন সাদা রং। বিছানার চাদর থেকে পর্দা, টেবিলের ঢাকা সবেতে রাখুন সাদা আর নীলের নানা শেড।

৩) নতুন আসবাব কিনতে হলে বেতের কিছু কিনে ফেলুন। বেতের মোড়া, চেয়ার, টেবিল বেশ মানাবে। রাখতে পারেন দড়ির কিংবা বেতের একটি দোলনা। একেবারে সৈকতে সময় কাটানোর মেজাজ চলে আসবে ঘরে।

৪) বড়সড় জুটের টুপি, ব্যাগের মতো যে সব জিনিস দেখলেই সমুদ্রের কথা মনে পড়ে, তেমন কিছু সামগ্রীও ঝুলিয়ে দিন সহজ ভাবে। ঘর সাজানোর ছলে।

৫) লেসের জিনিসও ব্যবহার করতে পারেন এ সময়ে। পর্দা কিংবা আসবাবের ঢাকায় থাক লেসের ছোঁয়া। সমুদ্র তটের কথা মনে পড়বেই।

৬) তবে সমুদ্রের ধারের ছুটি সব সময়েই হয় রঙিন। তাই এ দিক, সে দিকে ছড়িয়ে দিন হালকা গোলাপি, কমলার মতো নরম রঙের কয়েকটি জিনিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন