৩ ভুল: নতুন বাড়ি সাজানোর আগে এড়িয়ে চলা জরুরি

নতুন বাড়ি সাজানোর সময় তাড়াহুড়োয় অনেকে কিছু ভুল করে ফেলেন। পরে তা নিয়ে আফসোসও হয়। তাই নতুন ঠিকানা সাজানোর সময় কয়েকটি বিষয় মাথায় না রাখলে মুশকিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ২০:০৫
Share:

ঘর সাজানোর সময় কিছু ভুল এড়িয়ে যাওয়া শ্রেয়। ছবি: সংগৃহীত।

ঠিকানা বদল হলে নতুন জায়গা সাজাতে বেগ পেতে হয়। নতুন জায়গা মনের মতো করে সাজাতে পরিশ্রমও কম হয় না। তবে তাড়াহুড়োয় অনেক সময় কিছু ভুল করে ফেলেন অনেকে। পরে তা নিয়ে আফসোসও হয়। তাই নতুন ঠিকানা সাজানোর সময় কয়েকটি বিষয় মাথায় না রাখলে মুশকিল।

Advertisement

১) প্রথমেই বাড়ির রং নিয়ে চিন্তিত হয়ে পড়েন অনেকে। তাড়াহুড়ো করে বাড়িঘর রংও করে ফেলেন। কিন্তু আসবাব আসার পর বুঝতে পারেন ভুল সিদ্ধান্ত নেওয়া হয়ে গিয়েছে। আসবাবের সঙ্গে ঘরের রং একেবারেই মানাচ্ছে না। তাই আসবাবের কথা মাথায় রেখে বাড়িঘর রং করান।

২)ঘর সাজানোর ক্ষেত্রে পর্দা খুব গুরুত্বপূর্ণ। পর্দা কেনার আগে জানলা এবং দরজার মাপ নিতে ভুলবেন না। দরজা-জানলার থেকে বড় মাপের পর্দা টাঙালে তা ভাল দেখাবে না।

Advertisement

৩) অন্দরসজ্জার আরও একটি ধাপ আলো। অনেকেই খুব উঁচুতে আলো ঝোলান। তাতে সারা ঘরে আলো ছড়াবে না। আবার একই ঘরে একাধিক আলো না রাখাই ভাল। বরং বিভিন্ন ঘরে আলোতে বৈচিত্র্য রাখুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন