Vastu

সচ্ছল থাকতে চান? বাস্তুকারদের এই পরামর্শগুলি মেনে চলুন

সচ্ছল থাকতে কে না চায়? এর জন্য বাস্তু বিশেষজ্ঞরা একাধিক পরামর্শ দিয়েছেন। তাঁদের দাবি, বাড়িতে একটু অদলবদল ঘটিয়ে সম্পদের অধিকারী হতে পারেন আপনিও।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০১৭ ১১:২১
Share:
০১ ০৬

বাস্তু মতে, দক্ষিণ-পশ্চিম দিকে সদর দরজা হলে আর্থিক সমস্যা হতে পারে। উত্তর দিকে হলে তা অবশ্য কেরিয়ারের পক্ষে শুভ বলেই মনে করা হয়। এমনকী আর্থিক ভাবে লাভবানও হতে পারেন আপনি। আবার, পূর্ব দিকে মূল দরজা থাকলে জীবনে শান্তি বজায় থাকে। এমনটাই জানান বাস্তু বিশেষজ্ঞরা।

০২ ০৬

পশ্চিম-দক্ষিণ ও পশ্চিম দিক সঞ্চয়ের জন্য শুভ বলে মনে করা হয়। ফলে ওই দিকগুলি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখুন। ওই দিকে একটি লোহার আলমারিতে টাকা-পয়সা ও দামি জিনিসপত্র রাখলে তা সুরক্ষিত থাকবে বলে মত বাস্তু বিশেষজ্ঞদের।

Advertisement
০৩ ০৬

রান্নাঘর ও টয়লেটে লাল রঙের ব্যবহার এড়িয়ে চলুন। তা ছাড়া, ডাস্টবিন, ঝাঁটা, ওয়াশিং মেশিন বা মিক্সার-গ্রাইন্ডার এখানে রাখবেন না। কারণ, কিচেন বা টয়লেটে সঠিক দিকে এগুলি না রাখলে তাতে বিপত্তি ঘটতে পারে।

০৪ ০৬

আজকাল অনেকেই বাড়িতে সুইমিং পুল তৈরি করেন। বাস্তু মতে, দক্ষিণ-পশ্চিম দিকে কমন গ্রাউন্ড লেভেলের নীচে সুইমিং পুল তৈরি না করাই ভাল। তাতে সম্পদ বৃদ্ধিতে বাধা আসে বলে দাবি বাস্তু বিশেষজ্ঞদের।

০৫ ০৬

বাড়ির উত্তর দিকে মানি প্লান্ট রাখতে পারেন। তাতে আর্থিক ভাবে লাভবান হবেন। কেরিয়ারেও নানা সুযোগ আসতে পারে।

০৬ ০৬

ঘড়ি বন্ধ হয়ে পড়ে থাকলে তা এখনই সারিয়ে নিন। বাস্তু মতে, বাড়িতে অকেজো ঘড়ি থাকলে তা আর্থিক সমস্যা ডেকে আনে। ঘড়িতে সঠিক সময় না দেখালেও তাতে বিপত্তি হতে পারে। জীবনে পিছিয়ে পড়তে পারেন আপনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement