hyderabad

বিয়ের অনুষ্ঠানে গিয়েই ‘সাইলেন্ট হার্ট অ্যাটাক’-এ মৃত্যু প্রৌঢ়ের! কেন চিন্তা বাড়াচ্ছে এই রোগ?

আত্মীয়ের গায়েহলুদের অনুষ্ঠানে গিয়ে হার্ট অ্যাটাকে মৃত্যু হল বছর ৪০ বছর বয়সি এক প্রৌঢ়ের। কোথায় ঘটল এই ঘটনা?

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ২০:১২
Share:

ঘটনাটি ঘটেছে হায়দরাবাদে কালা পাত্থার এলাকায়। ছবি: সংগৃহীত।

অস্বাস্থ্যকর জীবনযাপন, খাওয়াদাওয়ায় অনিয়ম, শরীরচর্চায় অনীহা— এই তিন বদভ্যাস ডেকে আনে হার্ট অ্যাটাকের ঝুঁকি! আত্মীয়ের গায়েহলুদের অনুষ্ঠানে গিয়ে হার্ট অ্যাটাকে মৃত্যু হল ৪০ বছর বয়সি এক প্রৌঢ়ের। ঘটনাটি ঘটেছে হায়দরাবাদে কালা পাত্থার এলাকায়। বিয়েবাড়িতে ব্যক্তির মৃত্যুর ঘটনাটি ক্যামেরাবন্দি হয়েছে। সমাজমাধ্যমে ঘটনাটি ছড়িয়ে পড়া মাত্র ঘুম উড়েছে অনেকের।

Advertisement

ভিডিয়োয় দেখা গিয়েছে, চারদিকে হাসিঠাট্টার মেজাজ, হাসির কলরোল। হবু বরের সঙ্গে ঠাট্টা-তামাশা করতে ব্যস্ত সকলে। ৪০ বছর বয়সি মহম্মদ রোব্বানি বরের গায়ে হলুদ লাগাতে ব্যস্ত। তার মুখেও একগাল হাসি। তবে হঠাৎই মাটিতে লুটিয়ে পড়লেন তিনি। হাাসির মেজাজ নিমেষেই বদলে গেল আর্তনাদের শব্দে।

বিপদের আশঙ্কা করে তাঁকে ওঠানোর চেষ্টা করেও লাভ না হওয়ায় নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। চিকিৎসকরা জানান, হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে প্রৌঢ়ের।

Advertisement

১৮ থেকে ৬০— সব বয়সিদেরই কাবু করছে সাইলেন্ট হার্ট অ্যাটাক বা সাইলেন্ট অ্যাকিউট মায়োকার্ডিয়াল ইনফার্কশন (এসএএমআই)। কেকে, সিদ্ধার্থ শুক্ল, সিদ্ধার্থ সূর্যবংশীর, রাজু শ্রীবাস্তবের উদাহরণ মৃত্যুভীতি তৈরি করছে অল্পবয়সিদের মনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন