Singapore

তিনটি নরম পানীয়ের ক্যান চুরির অপরাধে সিঙ্গাপুরে ছ’সপ্তাহের কারাদণ্ড ভারতীয় বংশোদ্ভূতের

সিঙ্গাপুরে ঠান্ডা পানীয়ের তিনটি ক্যান চুরি করার অপরাধে ছ’সপ্তাহের জেল হল জসবীন্দ্র সিংহ দিলবারা নামের ভারতীয় বংশোদ্ভূত এক ব্যক্তির। তাঁর বাড়ির ফ্রিজ থেকে উদ্ধার হয়েছে দু’টি ক্যান।

Advertisement

সংবাদ সংস্থা

সিঙ্গাপুর শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৪:৩৭
Share:

১৭০ টাকার নরম পানীয় চুরি করে জেল! ছবি-প্রতীকী

সিঙ্গাপুরে তিনটি ঠান্ডা পানীয়র ক্যান চুরি করার অপরাধে ছ’সপ্তাহের জেল হল ভারতীয় বংশোদ্ভূত এক ব্যক্তির। সাজপ্রাপ্ত ব্যক্তির নাম জসবীন্দ্র সিংহ দিলবারা। বয়স ৬১। কোর্টে নিজের মুখেই তিনটি নরম পানীয়র ক্যান চুরির কথা স্বীকার করে নিয়েছেন তিনি। চুরি যাওয়া তিনটি ক্যানের মধ্যে দু’টি ক্যান উদ্ধারও করেছে পুলিশ। সে দু’টি খোলাও হয়নি।

Advertisement

সিঙ্গাপুরের একটি সংবাদ সংস্থা জানিয়েছে, গত ২৬ অগস্ট সকালে বুকিত মেরাহ্‌ নামের একটি আবাসনের সামনে দিয়ে হেঁটে যাচ্ছিলেন জসবীন্দ্র। তখনই পথের পাশে একটি দোকানে নজর যায় তাঁর। সে সময়ে সেখানে কোনও লোক ছিল না। সেই সুযোগে দোকানের সামনে রাখা একটি ফ্রিজ খুলে তিনটি কোকা কোলার ক্যান তুলে নিয়ে হাঁটা দেন তিনি। ভারতীয় মুদ্রায় যার দাম ১৭০ টাকার মতো। পরে ফ্রিজের দরজা কিছুটা ফাঁক করা রয়েছে দেখে সন্দেহ হয় দোকানদারের স্ত্রীর। তিনিই খবর দেন পুলিশে।

জসবীন্দ্রের যাবতীয় কাণ্ড ধরা পড়ে যায় সিসিটিভি ফুটেজে। পুলিশ এসে ফুটেজ খতিয়ে দেখে সে দিনই আটক করে তাঁকে। পুলিশ জানায়, জসবীন্দ্রের বাড়ির ফ্রিজ থেকে দু’টি ক্যান উদ্ধার করেছে তারা। একটি ক্যান খেয়ে ফেলেছিলেন জসবীন্দ্র। সেই মামলাতেই জসবীন্দ্রকে মঙ্গলবার ছ’সপ্তাহের কারাবাসের সাজা দিল সিঙ্গাপুরের একটি আদালত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন