Life style news

আঁচিলকে বলুন বাই বাই, ভ্যানিশ করুন এই ঘরোয়া উপায়ে

ডাক্তার-বদ্যি করেও বেশির ভাগ ক্ষেত্রেই ত্বকের এই উপবৃদ্ধি থেকে নিস্তার মেলে না। কিন্তু জানেন কি টাকা খরচ করে ওষুধ না খেয়েও ঘরোয়া জিনিস দিয়ে এর নিরাময় সম্ভব?

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:৪৩
Share:
০১ ০৬

আঁচিল নিয়ে খুবই সমস্যায় পড়তে হয়। ডাক্তার-বদ্যি করেও বেশির ভাগ ক্ষেত্রেই ত্বকের এই উপবৃদ্ধি থেকে নিস্তার মেলে না। কিন্তু জানেন কি টাকা খরচ করে ওষুধ না খেয়েও ঘরোয়া জিনিস দিয়ে এর নিরাময় সম্ভব?

০২ ০৬

অ্যাপল সিডার ভিনিগার: ভিনিগারে ভেজানো তুলো আঁচিলের উপর রেখে দিন সারা রাত। পাঁচ দিন করুন। অ্যাপল সিডার ভিনিগারে প্রচুর অ্যাসিড রয়েছে। এই অ্যাসিড প্রাকৃতিক ভাবে জড়ুল পুড়িয়ে দেয়। ফলে জড়ুলের বৃদ্ধি রদ হয়।

Advertisement
০৩ ০৬

অ্যালভেরা: একটা অ্যালভেরা পাতা কেটে নিন। ভিতরের থকথকে জেলিটা ওই জায়গায় লাগিয়ে দিন। কয়েকদিন করলেই জড়ুল শুকিয়ে যাবে। নিজে থেকে ঝরেও যাবে। অ্যালোভেরার মধ্যে উপস্থিত ম্যালিক অ্যাসিড এই ম্যাজিক করে দেখাবে।

০৪ ০৬

বেকিং পাউডার: ক্যাস্টর অয়েল এবং বেকিং পাউডারের একটি মিশ্রণ তৈরি করে ফেলুন। মিশ্রণটা আঁচিলের উপর ভাল করে লাগিয়ে বেঁধে রাখুন জায়গাটা। সারা রাত এই ভাবে ফেলে রাখুন। দু-তিন দিন পর থেকেই ফল পেতে শুরু করবেন। ক্রমশ আঁচিল অদৃশ্য হয়ে যাবে।

০৫ ০৬

রসুন: ত্বকের যত্নে রসুন খুবই উপকারি। অ্যালিসিন রয়েছে রসুনে। অ্যালিসিন অ্যান্টি-মাইক্রোবিয়াল। রসুন থেঁতো করে ওই জায়গায় লাগালে উপকার হবে।

০৬ ০৬

কলার খোসা: কলা খেতে ভালবাসেন? খোসাটা ফেলবেন না। খোসার উৎসেচক ত্বককে রক্ষা করে। রোজ কলার খোসা জড়ুলের উপর ঘষলে ফল পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement