Bengaluru Incident

১১ লক্ষ টাকার গাড়ি মেরামত করতে লাগবে ২২ লক্ষ টাকা, খরচ শুনে মাথায় হাত গাড়ি মালিকের

বেঙ্গালুরুর প্রবল বন্যায় খারাপ হয়ে গিয়েছিল গাড়ি। ‘সার্ভিস সেন্টার’-এ নিয়ে গেলে গাড়ি সারানো বাবদ যে খরচ চাওয়া হয় তা গাড়িটির আসল দামের প্রায় দ্বিগুণ।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ১২:৩৪
Share:

গাড়ি কেনার সময় যা দাম পড়েছিল মেরামতির জন্য লাগবে তার দ্বিগুণ। প্রতীকী ছবি।

বন্যার জল ঢুকে গা়ড়ি খারাপ হয়ে গিয়েছিল। গাড়ির মেরামতি করতে একটি ট্রাকে করে গাড়ি সারানোর সংস্থায় নিয়ে যাওয়া হলে ওই সংস্থার তরফে মেরামতি বাবদ যে টাকা চাওয়া হয় তাতে চোখ কপালে ওঠে গাড়ি মালিকের। গাড়ি কেনার সময় যা দাম পড়েছিল মেরামতির জন্য লাগবে তার দ্বিগুণ। সম্প্রতি ‘লিঙ্কডিন’-এ এমন অভিজ্ঞতার কথা ভাগ করে নিয়েছেন বেঙ্গালুরুর বাসিন্দা গাড়িটির মালিক অনিরুদ্ধ গনেশণ নামে ওই ব্যক্তি।

Advertisement

বন্যাবিধ্বস্ত বেঙ্গালুরুর বিভিন্ন এলাকা। যান চলাচল বন্ধ। বিভিন্ন এলাকায় বাড়িগুলিও জলমগ্ন। বন্যায় সম্পূর্ণ জলের তলায় চলে যায় ওই গাড়িটিও। গাড়ি কিছুতেই স্টার্ট নিচ্ছিল না। জল থেকে গা়ড়িটি তুলে ‘সার্ভিস সেন্টার’-এ পাঠান অনিরুদ্ধ। সেখান থেকে গাড়ি মেরামত বাবদ আনুমানিক একটি খরচের তালিকা দেওয়া হয় তাঁকে। সেটা দেখেই চোখ কপালে ওঠে অনিরুদ্ধর। কেনার সময় গাড়িটির দাম পড়েছিল ১১ লক্ষ টাকা। কিন্তু গাড়ি মেরামত সংস্থার দেওয়া খরচের তালিকা বলছে গাড়ি সারাতে লাগবে ২২ লক্ষ টাকা। এর পরেই গা়ড়ি প্রস্তুতকারী সংস্থার সঙ্গে যোগাযোগ করেন অনিরুদ্ধ। তাঁদের তরফ থেকে দু’দিনের মধ্যে সমস্যার সমাধান করার আশ্বাস দেওয়া হয়। দু’দিনের মাথায় ‘গ্রাহক পরিষেবা (কাস্টমার কেয়ার)’- দফতর থেকে অনিরুদ্ধকে ফোন করে বলা হয়, গাড়ি প্রস্তুতকারক সংস্থা থেকে খারাপ হয়ে যাওয়া গাড়ি সারিয়ে দেওয়া হবে। অনিরুদ্ধকে শুধুমাত্র পাঁচ হাজার টাকা দিলেই হবে। তবে ১১ লক্ষের গাড়ি সারাতে ২২ লক্ষ টাকার ফর্দ শুনে অবাক হয়েছেন অনেকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন