Bizarre Incident

২৩ তলা বাড়ির এক জানলা থেকে অন্য জানলায় সাহায্য ছাড়াই পেরিয়ে যাচ্ছেন যুবক, দেখুন সেই ভিডিয়ো

২৩ তলা উঁচু একটি বাড়ির এক জানলা থেকে অন্য জানলায় অবলীলায় লাফ দিয়ে পেরিয়ে যাচ্ছেন এক তরুণ। তা-ও আবার কোনও সাহায্য ছাড়া। সম্প্রতি এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে নেটমাধ্যমে।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ১৬:১৩
Share:

নিজের জীবন বাজি রেখে চর্চার কেন্দ্রে থাকার এমন চেষ্টা খুব বেশি দেখা যায় না। ছবি: সংগৃহীত

২৩ তলা উঁচু বাড়ি। সেই বাড়ির ২২ তলার এক জানলা থেকে আর এক জানলায় অবলীলায় লাফ দিয়ে পেরিয়ে যাচ্ছেন এক যুবক। কোনও কিছুর সাহায্য ছাড়াই এ কাজ করছেন। দেখে মনে হচ্ছে, যেন কোনও ব্যাপারই না। খুব সাধারণ একটি কাজ করছেন। অন্তত তাঁর উচ্ছ্বাস তো তেমন কথাই বলছে। সম্প্রতি এমনই একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। খবরের শিরোনামে থাকতে কত কিছুই না করেন কত জনে। এমন অদ্ভুত সব কাণ্ড ঘটান তাতে মাঝেমাঝে শিউরে উঠতে হয়। তবে নিজের জীবন বাজি রেখে চর্চার কেন্দ্রে থাকার এমন চেষ্টা খুব বেশি দেখা যায় না।

Advertisement

নিউ ইয়র্কের ওই বাড়িটির বয়স প্রায় ১১৫ বছর। খুবই শৌখিন দেখতে। তবে এত পুরনো বলে অনেকেই ওই বাড়িটির ভিতরে ঢুকতে চান না। সেখানে ওই যুবক বিনা দ্বিধায় পেরিয়ে যাচ্ছেন প্রতিটি ধাপ। পুরো দৃশ্যটি ফ্রেমবন্দি করেছেন আমেরিকার এমি পুরস্কার বিজয়ী হলিউড পরিচালক এরিক লুজুং। তিনি সামনের একটি বাড়ি থেকে এমন দৃশ্য দেখতে পেয়ে তা ভিডিয়ো করে রাখার লোভ সামলাতে পারেননি। ভিডিয়োটির সঙ্গে লুজুং লিখেছেন, ‘আমি যখন যুবককে দেখেছিলাম, তখন তিনি একটি জানলার উপ দাঁড়িয়েছিলেন। আমার মনে হল তিনি বোধ হয় ভুল করে উঠে পড়েছেন। এখন আর নামতে পারছেন না। তবে ভুল ভাঙে কিছু ক্ষণেই। পরের মুহূর্তেই ওই তরুণ লাফ দিতে শুরু করেন। আমি চিৎকার করে সতর্ক করলেও তা তিনি কানে নেননি।’’

ভিডিয়োটি নেটমাধ্যমে আসতেই নানা জনে বিভিন্ন মন্তব্য করেছেন। অনেকেই আবার ওই তরুণের সাহস তারিফ করেছেন। কেউ আবার বলেছেন, জীবনের ঝুঁকি নিয়ে এমন স্টান্ট দেখানো মোটেই ঠিক নয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন