Viral Video

এসি কামরার টিকিট কেটেও ট্রেনে ওঠা হল না, দীপাবলিতে বাড়ি যেতে না পারায় রেলের উপর চটলেন যুবক

সমস্ত তোড়জোড় সত্ত্বেও দীপাবলির দিন বাড়ি ফেরা হল না গুজরাতের অংশুল শর্মার। এর জন্য তিনি দায়ী করেছেন ভারতীয় রেলব্যবস্থাকে। ঠিক কী হয়েছিল যুবকের সঙ্গে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২৩ ১৪:১৫
Share:

ঠিক কী কারণে দীপাবলিতে বাড়ি ফিরতে পারলেন না যুবক? ছবি: সংগৃহীত।

যত কাজই থাকুক না কেন উৎসব-অনুষ্ঠানের সময় পরিবারের সঙ্গে থাকতে না পারলে মনটা খারাপ হয়ে যায়। এমনই হল ২৭ বছর বয়সি গুজরাতের অংশুল শর্মার সঙ্গে। সমস্ত তোড়জোড় সত্ত্বেও দীপাবলির দিন বাড়ি ফেরা হল না তাঁর। এর জন্য তিনি দায়ী করেছেন ভারতীয় রেলকে। মধ্যপ্রদেশের রতলামে ফেরার জন্য এসি কামরার টিকিট কেটেছিলেন অংশুল। তবে ট্রেনে ওঠার সময় জনসমুদ্রের মাঝে পড়েন তিনি। সেই জনসমুদ্র পার করে আর ট্রেনে ওঠা হল না তাঁর। সময় মতো ট্রেন ছেড়ে দিলেও তিনি দাঁড়িয়ে রইলেন প্ল্যটফর্মেই।

Advertisement

ভারতীয় রেলের বিরুদ্ধে ক্ষোভ উগড়ো দেন অংশুল। এক্সে তিনি লেখেন, ‘‘আমার দীপাবলিটি ধ্বংস করার জন্য ধন্যবাদ। থার্ড এসির নিশ্চিত টিকিট থাকা সত্ত্বেও এই হাল হল আমার। পুলিশের তরফে কোনও সাহায্য পেলাম না। আমার মতো অনেকেই টিকিট থাকা সত্ত্বেও ট্রেনে উঠতে পারলেন না। শ্রমিকের দল আমাকে প্রায় ধাক্কা দিয়ে ফেলে দিল। আচমকা ওরা ট্রেনে চড়ে দরজা ভিতর থেকে বন্ধ করে দেয়। পুলিশ সাফ জানিয়ে দেয় যে, তারা এ ব্যাপারে কোনও সাহায্য করতে পারবে না। উল্টে আমাদের পরিস্থিতি দেখে তারা হাসতে শুরু করে।’’

এই ভিডিয়ো ভাইরাল হওয়া মাত্রই অনেকেই ভারতীয় রেলের বিরুদ্ধে একই রকম অভিযোগ করেছেন। কেউ রেলের খাবার নিয়ে অভিযোগ করেছেন, কেউ আবার পরিষেবা নিয়ে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন