Bizarre Marriage

পাত্র ৩ ফুট, পাত্রী আরও কম! এত দিন পর মনের মতো সঙ্গী পেয়ে উচ্ছ্বসিত যুবক

বিয়ের জন্য অস্থির হয়ে উঠেছিলেন। বিস্তর চেষ্টার পর মনের মতো পাত্রী পেলেন উত্তর প্রদেশের যুবক আজিম মনসুরি। পাত্রীর উচ্চতা আজিমের চেয়েও কম।

Advertisement

সংবাদ সংস্থা

হাপুর শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ১৮:৫৩
Share:

দুই পরিবারের সম্মতিতে ইতিমধ্যেই আংটি বদলও সেরে নিয়েছেন দু’জনে। ছবি: সংগৃহীত

বরের দৈহিক উচ্চতা ৩ ফুট। কনে ২ ফুট ৩ ইঞ্চি। খুব শীঘ্রই চার হাত এক হতে চলেছে এই যুগলের। উত্তর প্রদেশের বাসিন্দা ২৭ বছর বয়সি আজিম মনসুরি। একটি প্রসাধন সামগ্রীর দোকান চালান। বিয়ে করবেন বলে মনস্থির করেছিলেন। সেই মতো চলছিল সুপাত্রীর খোঁজ। অনেক সন্ধান করেও মনের মতো পাত্রী মিলছিল না। শেষ পর্যন্ত পছন্দের পাত্রীর সন্ধান পেলেন আজিম।

Advertisement

বিয়ে করার জন্য এক প্রকার ব্যস্ত হয়ে উঠেছিলেন আজিম। নিজের মনের কথা বাড়িতে জানিয়েছিলেন। পরিবারের সদস্যরা এই বিষয়টি নিয়ে কোনও উৎসাহ দেখাননি। বাধ্য হয়ে নিজেই হবু স্ত্রীর খোঁজ করতে মাঠে নামেন। অবশেষে সফল হলেন তিনি। উত্তরপ্রদেশের হাপুড় জেলার মেয়ে বুশরাকে মনে ধরে তাঁর। দুই পরিবারের সম্মতিতে ইতিমধ্যেই আংটি বদলও সেরে নিয়েছেন দু’জনে।

২০ বছর বয়সি বিকম প্রথম বর্ষের ছাত্রী বুশরা রান্নাবান্নাতেও পারদর্শী। বুশরার বাবা-মা তাঁর জন্য পাত্র খুঁজছিলেন। দৈহিক উচ্চতা প্রত্যেক বারই বাধা হয়ে দাঁড়াচ্ছিল। তাঁরা এক সময় প্রায় হাল ছেড়ে দিয়েছিলেন। সেই সময় আজিমের সঙ্গে যোগাযোগ হয়। বুশরার বাড়ি থেকে আজিমকে পছন্দ হয়। আর আজিমেরও বুশরাকে ভাল লাগে। দুই পরিবারের সকলের উপস্থিতিতে তাঁদের আংটি বদল হয়। বুশরাকে জীবনে পেয়ে খুব খুশি আজিম। তিনি জানিয়েছেন, বুশরা আরও পড়াশোনা করতে চাইলে তাঁর কোনও অসুবিধা নেই। লেখাপড়া করতে তিনিও ভালবাসতেন। সংসারের জোয়াল কাঁধে এসে পড়ায় অনেক দিন আগেই চুকিয়ে দিতে হয়েছে। হবু স্ত্রীর পড়াশোনায় তিনি সব রকম সাহায্য করতে চান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন