Relationship Advise

স্বামী পরকীয়ায় জড়িয়ে ভালই করেছেন, কেন এমন বলে বসলেন চার সন্তানের মা?

পরকীয়ায় জড়িয়ে পড়ার প্রবণতার কারণে ভেঙে যায় অনেক সুখী দাম্পত্য। তবে সম্প্রতি এক মহিলা দাবি করেছেন, স্বামী পরকীকায় জড়িয়ে পরায় তাঁদের সম্পর্কে ভিত দৃঢ় হয়েছে। কেন এমন দাবি?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১৬:০৮
Share:

বেশ করেছে প্রেম করেছে। ছবি: শাটারস্টক।

কখনও সেলেবদের, কখনও বা সহকর্মী-বন্ধুদের। পরকীয়া সম্পর্ক সব সময়েই আলোচনার বিষয়। অথচ এই সম্পর্কগুলির গভীরে লুকিয়ে থাকে অনেক কারণ। কোথাও একাকিত্ব, কোথাও বা বঞ্চনার গল্প। পরকীয়ায় জড়িয়ে পড়ার প্রবণতার কারণে ভেঙে যায় অনেক সুখী দাম্পত্য। তবে সম্প্রতি এক মহিলা দাবি করেছেন, স্বামী পরকীকায় জড়িয়ে পড়ায় তাঁদের সম্পর্কে ভিত দৃঢ় হয়েছে। চ্যারিটি ও ম্যাট ক্রেগের আলাপ হয় খুবই কম বয়সে। ২০১৪ সালে যখন তাঁদের বিয়ে হয়, তখন চ্যারিটির বয়স ২১ বছর আর ম্যাটের বয়স ২৫ বছর। বেশ সুখেই কাটছিল তাঁদের বিবাহিত জীবন। ২০১২ সালে চ্যারিটি জানতে পারেন, তাঁর স্বামী পরকীয়ায় জড়িয়েছেন। চার সন্তানের মা চ্যারিটি স্বামীর মোবাইলে এক মহিলার মেসেজ পড়ে ফেলেন। তাতে লেখা ছিল, ‘‘গত রাতের অভিজ্ঞতা দারুণ ছিল, কিছুতেই ভুলতে পারছি না।’’ ম্যাট নিজের পরকীয়ার কথা স্বীকার করে নেন। মন ভেঙে যায় চ্যারিটির। ম্যাট, চ্যারিটিকে বলেন, ‘‘কাজের ক্ষেত্রে আমি অনেক চাপে ছিলাম। দিনের বেশির ভাগ সময়টা আমি অফিসেই কাটাতাম। তাই অন্য মহিলার প্রতি আকৃষ্ট হয়ে পড়ি।’’ ম্যাটের এই স্বীকারোক্তি শোনার পর চ্যারিটি বাড়ি ছেড়ে চলে যান। তিনি বিবাহবিচ্ছেদের জন্য আবেদনও করে ফেলেন। টানা এক বছর আলাদা থাকেন দু’জনে।

Advertisement

চ্যারিটি ও ম্যাট ক্রেগের আলাপ হয় খুবই কম বয়সে। ২০১৪ সালে যখন তাঁদের বিয়ে হয়, তখন চ্যারিটির বয়স ২১ বছর আর ম্যাটের বয়স ২৫ বছর। বেশ সুখেই কাটছিল তাঁদের বিবাহিত জীবন। ২০১২ সালে চ্যারিটি জানতে পারেন, তাঁর স্বামী পরকীয়ায় জড়িয়েছেন। চার সন্তানের মা চ্যারিটি স্বামীর মোবাইলে এক মহিলার মেসেজ পড়ে ফেলেন। তাতে লেখা ছিল, ‘‘গত রাতের অভিজ্ঞতা দারুণ ছিল, কিছুতেই ভুলতে পারছি না।’’ ম্যাট নিজের পরকীয়ার কথা স্বীকার করে নেন। মন ভেঙে যায় চ্যারিটির। ম্যাট, চ্যারিটিকে বলেন, ‘‘কাজের ক্ষেত্রে আমি অনেক চাপে ছিলাম। দিনের বেশির ভাগ সময়টা আমি অফিসেই কাটাতাম। তাই অন্য মহিলার প্রতি আকৃষ্ট হয়ে পড়ি।’’ ম্যাটের এই স্বীকারোক্তি শোনার পর চ্যারিটি বাড়ি ছেড়ে চলে যান। তিনি বিবাহবিচ্ছেদের জন্য আবেদনও করে ফেলেন। টানা এক বছর আলাদা থাকেন দু’জনে।

চ্যারিটি বলেন, ‘‘ম্যাটের পরকীয়া আমাদের সম্পর্কের ভিত অনেক মজবুত করেছে। ছবি: সংগৃহীত।

এই সময়ে চ্যারিটি মানসিক ভাবে ভেঙে পড়েন। মানসিক স্বাস্থ্যের উন্নতির জন্য তিনি থেরাপি করাতে শুরু করেন। চ্যারিটি বলেন, ‘‘এই এক বছরে আমি নিজেকে নতুন করে খুঁজে পেয়েছি। আমি রাগের উপর নিয়ন্ত্রণ আনতে শিখেছি। স্বাবলম্বী হয়েছি। এই এক বছরে ম্যাটের জীবনেও অনেক বদল এসেছে। ও নিজের ভুল বুঝতে পেরেছে।’’ ১ বছর পর আবার একসঙ্গে থাকতে শুরু করেছেন। ম্যাট বলেছেন, ‘‘চ্যারিটির বিশ্বাস ফিরে পেতে আমি কোনও খামতি রাখিনি। এখন আমাদের সম্পর্ক অনেক বেশি মজবুত হয়েছে।’’ চ্যারিটি বলেন, ‘‘ম্যাটের পরকীয়া আমাদের সম্পর্কের ভিত অনেক মজবুত করেছে। নিজেদের নতুন ভাবে চিনতে পেরেছি আমরা। একে অপরের প্রতি ভালবাসাও আরও বেড়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন