Body Positivity

Body Positivity: উচ্চতায় কম স্বামীকে পুত্র বলে কটাক্ষ, মুখের উপর জবাব দিলেন ‘লম্বা’ স্ত্রী

আমেরিকান দম্পতি জেসিকার উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি, তাঁর স্বামী হান্টারের উচ্চতা ৫ ফুট। আর এই উচ্চতার তফাত নিয়ে ধেয়ে আসে কটাক্ষ।

Advertisement

সংবাদ সংস্থা

অ্যারিজোনা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২২ ১৮:৫৬
Share:

শারীরিক গঠন নিয়ে কটাক্ষ করা কতটা সমীচীন? ছবি: সংগৃহীত

আমেরিকার অ্যারিজোনার বাসিন্দা ৩০ বছর বয়সি জেসিকার উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি, তাঁর স্বামী ৩১-এর হান্টারের উচ্চতা ৫ ফুট। নেটমাধ্যমে নিজেদের প্রোফাইলে দম্পতি জানিয়েছেন, স্বামীর উচ্চতা কম বলেই কটাক্ষের শিকার হতে হয় তাঁদের। এমনকি, স্বামীকে তাঁর ছেলে বলেও কটাক্ষ করেন কেউ কেউ।

Advertisement

২০২০ সালে পেশায় ব্যায়াম প্রশিক্ষক হান্টারের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন জেসিকা। জেসিকা জানিয়েছেন, স্বামীর উচ্চতা নিয়ে ব্যক্তিগত ভাবে কোনও দিনই কোনও সঙ্কোচ ছিল না তাঁর। নেটমাধ্যমে জেসিকা জানিয়েছেন, তিনি নিজেও এমন কিছু লম্বা নন। কিন্তু স্বামীর উচ্চতা তুলনামূলক ভাবে কম বলেই মানুষ এমন মন্তব্য করেন বলে জানিয়েছেন তিনি।

তবে লোকে যাই বলুক তা নিয়ে মাথা ঘামাতে রাজি নন দম্পতি। বরং মানুষের শারীরিক গঠন নিয়ে কটুক্তি করা নিচু মনেরই পরিচয় বলে মনে করেন তাঁরা। নিজেদের সম্পর্কের ব্যাপারে আত্মবিশ্বাসী দম্পতি নেট মাধ্যমে জানিয়েছেন, যে যা খুশি বলতে পারেন তাঁদের উচ্চতার তফাত নিয়ে। কিন্তু একে অপরকে নিয়ে তাঁরা যথেষ্ট খুশি। নেটাগরিকদের উদ্দেশ্যে দম্পতির বার্তা, মানুষের ওজন, উচ্চতা বা গঠন নিয়ে ব্যঙ্গ করা নিম্নরুচির পরিচয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন