Pet Dog

অজ্ঞান হয়ে রাস্তায় পড়ে গেলেন ৮৪ বছরের বৃদ্ধা, টানা দু’দিন ধরে পাহারা দিল পোষা কুকুর

আমেরিকার টেক্সাসের এক বৃদ্ধা হাঁটতে বেরিয়ে নিখোঁজ হয়ে যান। দু’দিন পর রাস্তার পাশ থেকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করা হয় তাঁকে। দেখা যায়, অচেতন বৃদ্ধার পাশে বসে তাঁকে পাহারা দিচ্ছে তাঁর পোষা কুকুরটি।

Advertisement

সংবাদ সংস্থা

টেক্সাস শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ১৭:২৮
Share:

বৃদ্ধার পাশে ঠায় বসে ছিল পোষা কুকুরটি। ছবি- সংগৃহীত

কুকুরের সঙ্গে হাঁটতে বেরিয়ে নিখোঁজ ছিলেন পার্ল রডক্লিফ নামের এক অশীতিপর বৃদ্ধা। খুঁজে পাওয়া যাচ্ছিল না তাঁর কুকুরটিকেও। দু’দিন পর রাস্তার পাশ থেকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করা হয় তাঁকে। আশ্চর্যজনক ভাবে উদ্ধারকাজে যুক্ত লোকজন ঘটনাস্থলে গিয়ে দেখতে পান, বৃদ্ধার পাশে ঠায় বসে আছে পোষা কুকুরটি। আমেরিকার টেক্সাসের ঘটনা।

Advertisement

নিয়ম করে পার্লের খেয়াল রাখতেন তাঁর ভাইপো ডয়েন গ্রিফিত। ৮৪ বছর বয়সি পার্ল হারিয়ে যাওয়ার পর তিনিই যোগাযোগ করেন প্রশাসনের সঙ্গে। যুদ্ধকালীন পরিস্থিতিতে একটি স্বেচ্ছাসেবকদের দল গঠন করে শুরু হয় খোঁজ। দু’দিন পর হিউস্টনের একটি হাসপাতাল থেকে ফোনে যোগাযোগ করা হয় ডয়েনের সঙ্গে। জানানো হয়, খুঁজে পাওয়া গিয়েছে পার্লকে। তিনি জ্ঞান হারিয়ে পড়ে গিয়েছিলেন রাস্তার পাশে। তাঁরা এ-ও জানান, পার্লের কুকুর ম্যাক্সিমাস পাহারা দিচ্ছিল তাঁকে। প্রশাসনের ধারণা পার্ল অজ্ঞান হয়ে পড়ে যাওয়ার পর গোটা সময়টাই তাঁর পাশে ছিল কুকুরটি।

প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে, এখন আগের থেকে ভাল আছেন বৃদ্ধা। তবে যে দিন তিনি অজ্ঞান হয়ে গিয়েছিলেন সে দিনের কোনও কথাই মনে নেই তাঁর। তাই ঠিক কী কারণে তিনি জ্ঞান হরিয়েছিলেন তা নিয়ে নিশ্চিত নন কেউই। ভাইপো ডয়েন জানিয়েছেন,তাঁর পিসি বেশ কিছু দিন ধরেই স্মৃতিভ্রংশের সমস্যায় ভুগছেন। এই থেকেই কোনও সমস্যা দেখা দিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে বৃদ্ধা সুস্থ হয়ে বাড়ি ফিরে আসায় খুশি পরিবারের সকলেই। পাশাপাশি প্রশংসায় ভরিয়ে দেওয়া হচ্ছে কুকুর ম্যাক্সিমাসকেও। প্রভুভক্তির চূড়ান্ত নিদর্শন রেখেছে কুকুরটি, মত প্রতিবেশীদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন