Shehnaaz Gill

‘‘রোগা হতে গিয়ে বুঝেছি ওজন কমানো সহজ নয়,’’ ১২ কেজি ঝরিয়ে মুখ খুললেন শেহনাজ গিল

এক ধাক্কায় কমিয়েছেন ১২ কেজি ওজন। কী ভাবে এতটা ওজন ঝরালেন তিনি, তা নিয়ে ভক্তমহলে জল্পনার শেষ নেই। কোন টোটকা মেনে এতটা মেদ ঝরালেন শেহনাজ? সম্প্রতি এ বিষয়ে মুখ খুললেন মডেল-অভিনেত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ১৮:৪৭
Share:

‘বিগ বস ১৩’-র দৌলতে দর্শক প্রথম চিনেছেন শেহনাজকে। ছবি: ইনস্টাগ্রাম

ব্যক্তিগত জীবনের ঝড়ঝাপটা পেরিয়ে একেবারে অন্য রূপে ধরা দিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় মুখ শেহনাজ গিল। ‘বিগ বস ১৩’-র দৌলতে দর্শক প্রথম চিনেছেন শেহনাজকে। তবে ‘বিগ বস’-এর ঘরে যে শেহনাজকে সকলে দেখেছেন, সেই শেহনাজকে এখন খুঁজে পাওয়া যাবে কি? এক ধাক্কায় কমিয়েছেন ১২ কেজি ওজন। কী ভাবে এতটা ওজন ঝরালেন তিনি, তা নিয়ে ভক্তমহলে জল্পনার শেষ নেই। কোন টোটকা মেনে এতটা মেদ ঝরালেন শেহনাজ? সম্প্রতি এ বিষয়ে মুখ খুললেন মডেল-অভিনেত্রী।

Advertisement

শরীরচর্চা এবং ডায়েটে কোনও খামতি রাখতেন না তিনি। শেহনাজ জানিয়েছেন, তাঁর কোনও চিটমিল ছিল না। তিনি পণ করেছিলেন, যত দিন না ওজন কমবে, তত দিন পছন্দের কোনও খাবার তিনি মুখে তুলবেন না। মুখরোচক কোনও খাবার খেতে ইচ্ছে করলেও নিজেকে নিয়ন্ত্রণে রাখতেন তিনি। তবে প্রশ্ন উঠছে, কেন হঠাৎ এত দিন পর নিজেকে বদলে ফেলার ইচ্ছে তৈরি হল তাঁর? সে ব্যাপারেও মুখ খুলেছেন শেহনাজ। তাঁর কথায়, ‘‘'বিগ বস' শেষ হওয়ার পরই লকডাউন শুরু হয়ে গেল। এমনিতে আমি জিম করতে তেমন ভালবাসতাম না। তবু সপ্তাহে দু’এক দিন যেতাম। কিন্তু লকডাউনে সে পথও বন্ধ হয়ে গেল। লকডাউনের পর যখন বাড়ি থেকে বেরোলাম, সকলেই ওজন বেড়ে যাওয়া নিয়ে প্রশ্ন তুলছিলেন। তখন আমার মনে হয়েছিল, রোগা হওয়াটা জরুরি। কিন্তু ওজন কমাতে গিয়ে বুঝেছি, রোগা হওয়া সহজ নয়।’’

শরীরচর্চা এবং ডায়েটে কোনও খামতি রাখতেন না শেহনাজ। ছবি: সংগৃহীত

১২ কেজি ওজন কমানো মুখের কথা নয়! কী ভাবে এই অসম্ভবকে সম্ভব করলেন শেহনাজ? কতটা কঠোর ডায়েট মেনে চলেছেন তিনি? এই প্রশ্নের উত্তরে শেহনাজ জানিয়েছেন, কোনও কঠোর ডায়েট বা ২৪ ঘণ্টা শরীরচর্চা করে এই ফল পাননি। বাড়ির রান্না করা খাবার খেয়েছেন। তবে যে খাবারই খেতেন, তার পরিমাণ খুব অল্প ছিল। বাইরের খাবার তিনি খেতেন না একেবারেই। তেল-মশলা রয়েছে, এমন খাবার থেকেও দূরে থাকতেন। প্রচুর পরিমাণে জল খেতেন। রোগা হওয়ার পর্বে শরীরের আর্দ্রতা হারাতে দিলে চলবে না এ কথা মনে রাখতেন। পর্যাপ্ত ঘুমাতেন। শুধু জল নয়, মাঝেমাঝে স্ট্রবেরি, শসা দিয়ে তৈরি স্মুদি খেতেন। শুধু ওজন কমাতে নয়, ত্বকের যত্নেও এই স্মুদি দারুণ কাজ করে। নিয়মিত শরীরচর্চা করা মানেই জিমে গিয়ে পড়ে থাকা নয়। সারা ক্ষণ সক্রিয় থাকাটাও জরুরি। শেহনাজের পরামর্শ— বাড়িতে থাকলেও বসে না থেকে ছোটখোটো কিছু কাজ করতে থাকুন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন