Food Blogger

সবচেয়ে খারাপ মানের ভারতীয় খাবারের স্বাদ কেমন, চেখে দেখালেন দক্ষিণ কোরিয়ার এক প্রভাবী

অনলাইনে খাবার অর্ডার দেওয়ার সময় সেই রেস্তরাঁর মান কেমন, তা দেখেই সাধারণত খাবার বা রেস্তরাঁ নির্বাচন করেন ক্রেতারা। খাবারের বা সেই রেস্তরাঁর মান কেমন তা খেয়ে, সেই সম্পর্কে ক্রেতাদের মতামত জানানোর সুযোগ রয়েছে এই ধরনের খাবার সরবরাহকারী বিভিন্ন অ্যাপে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১৮:০৩
Share:

ভিডিয়োতে দেখা যাচ্ছে, ডাল, সব্জি, রায়তা, পরোটা, ভাত এবং স্যালাড দিয়ে সাজানো রয়েছে একটি নিরামিষ থালি। ছবি: ইনস্টাগ্রাম।

দক্ষিণ কোরিয়া থেকে ভারতের জয়পুর শহরে ঘুরতে এসেছিলেন মেগি কিম নামের এক তরুণী। ভারতীয় খাবারের স্বাদ, গন্ধ সম্পর্কে বিদেশিরাও ওয়াকিবহাল। তাই জয়পুরে ঘুরতে এসে সেখানকারই কোনও এক রেস্তরাঁ থেকে অনলাইন খাবার সরবরাহকারী সংস্থার মাধ্যমে খাবারের বরাত দিয়েছিলেন। অনলাইনে খাবার অর্ডার দেওয়ার সময় সেই রেস্তরাঁর মান কেমন, তা দেখেই সাধারণত খাবার বা রেস্তরাঁ নির্বাচন করেন ক্রেতারা। খাবারের বা সেই রেস্তরাঁর মান কেমন তা খেয়ে, সেই সম্পর্কে ক্রেতাদের মতামত জানানোর সুযোগ রয়েছে এই ধরনের খাবার সরবরাহকারী বিভিন্ন অ্যাপে। ভারতের জয়পুরের তেমনই একটি রেস্তরাঁ থেকে খাবারের বরাত দিয়ে, তার মান চেখে দেখালেন দক্ষিণ কোরিয়ার এক প্রভাবী। সেই ভিডিয়োই সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে সম্প্রতি।

Advertisement

ভিডিয়োতে দেখা যাচ্ছে, ডাল, সব্জি, রায়তা, পরোটা, ভাত এবং স্যালাড দিয়ে সাজানো রয়েছে একটি নিরামিষ থালি। যার প্রতিটি পদই তিনি এক এক করে চেখে দেখছেন। এবং তাঁর মুখ দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে ওই খাবারগুলি খেতে তাঁর এতটুকু খারাপ লাগেনি। তিনি নিজেও জানিয়েছেন সে কথা। মেগি বলেন, “হয়তো আমার স্বাদবোধ তেমন নয়। কিন্তু আমার এই খাবারগুলি খেয়ে বেশ ভালই লেগেছে।”

ভিডিয়ো দেখে মন্তব্যকারীরা জানিয়েছেন তাঁদের মতামত। কারও মতে, “বিদেশিদের কাছে ভারতীয় সব খাবারই সুস্বাদু” আবার অন্য আরও একজনের মন্তব্য, “অ্যাপে রেটিং খারাপ দেওয়ার জন্যও আলাদা করে লোক নিযুক্ত করা হয়। যাতে ওই রেস্তরাঁর পসার না জমে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন