Viral Video

হাজার হাজার ভারতবাসী ঘটা করে উদ্‌যাপন করল অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়! কোথায় ঘটল এমন?

ভারতের হারের পর দেশবাসী যখন হাহাকার করছে, সে সময়েই সমাজমাধ্যমে ভাইরাল হল ঠিক উল্টো ছবি। অস্ট্রেলিয়ার জয় ঘিরে হাজার হাজার ভারতীয়ের উল্লাসের ভিডিয়ো দেখা গেল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২৩ ১৫:৫১
Share:

দেশের কোথায় উদ্‌যাপিত হল অস্ট্রেলিয়ার জয়? ছবি: সংগৃহীত।

রবিবার অনেক আশা নিয়ে টিভির পর্দায় চোখ রেখেছিল ভারতবাসী। সকলের মনে ছিল একটাই প্রত্যাশা, ২০০৩-এ যা হয়নি, তা-ই হবে এ বার। অস্ট্রেলিয়াকে হারিয়ে ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে জিতবে ভারত। তবে শেষমেশ স্বপ্নভঙ্গ হল। এ বারও ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে গেল ভারত। আক্ষেপ রয়ে গেল আবার। দেশবাসীর মনে যখন হাহাকার, সে সময় সমাজমাধ্যমে ভাইরাল হল ঠিক উল্টো ছবি। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ল অস্ট্রেলিয়ার জয় ঘিরে হাজার হাজার ভারতীয়ের উল্লাসের ভিডিয়ো। ঘটনাটি ঘটেছে চেন্নাইয়ের মেরিনা সমুদ্রসৈকতের ধারে।

Advertisement

ভারতের এক সাংবাদিক এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে ভিডিয়োটি শেয়ার করেছেন। ওমজ্যাসভিন নামে এক সাংবাদিক লেখেন, ‘‘অস্ট্রেলিয়ার জয়ের জন্য মেরিনা সমুদ্রসৈকতের ধারে বাজি ফাটানো হল। ভারতের হারের পর চেন্নাইবাসী দুঃখিত তবুও অস্ট্রেলিয়ার দুর্দান্ত জয়কে উৎসর্গ করে বাজি ফাটিয়ে চলল উদ্‌যাপন। ভারত-অস্ট্রেলিয়ার খেলা দেখতে তিন হাজারেরও বেশি মানুষ মেরিনা সমুদ্রসৈকতের ধারে জমা হয়েছিলেন।’’

ভিডিয়োতে দেখা যাচ্ছে একের পর এক শেল ফাটিয়ে অস্ট্রেলিয়ার জয় উদ্‌যাপনে ব্যস্ত। অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের জন্য গলা ফাটাচ্ছেন চেন্নাইবাসী।

Advertisement

এই ভিডিয়ো ছড়িয়ে পড়া মাত্রই চর্চা শুরু হয়েচে চারদিকে। এক জন লিখেছেন, ‘‘সভ্য মানুষের এমন কাজটাই করা উচিত। এটা খেলা। খেলায় হার-জিত লেগেই থাকে। এটা তো যুদ্ধ নয়, যে শত্রুকে একেবারে ধ্বংস করে দিতে হবে।’’ আর এক জন লিখেছেন, ‘‘ভারতের জয়ের জন্য কেনা বাজিগুলি যেন নষ্ট না হয়ে যায়, সেই জন্যই এই কীর্তি।’’ আর এক এক্স ব্যবহারকারী লিখেছেন, ‘‘ক্রিকেটের জয় হয়েছে। ভারত ভাল খেলেছে কিন্তু জিততে পারেনি। ক্রিকেটের জয়কে উদ্‌যাপন করাই যায়। চেন্নাইবাসীরা সব সময় সঠিক কাজই করে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন