Hair Colour

Hair Colouring: নিজেই বাড়িতে চুলে রং করছেন? যে ৩টি বিষয় খেয়াল রাখবেন

সালোঁয় গিয়ে চুলে রং করা সব সময় হয়ে ওঠে না। বাড়িতে চুলে রং করার ক্ষেত্রে কিছু সহজ জিনিস মেনে চলুন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২১ ১৭:৪৭
Share:

মাঝে মাঝেই চুলের রং নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে ভালবাসেন দীপিকা পাড়ুুুুূকোন।

সালোঁয় গিয়ে কফি খেতে খেতে চুলে রং করিয়ে নিতে পারলে তো ভালই হয়। কিন্তু করোনা আসার পর সে সুখ অনেকটা হারিয়েছে। তার উপর বারবার সালোঁয় গিয়ে চুল রং করানো বেশ খরচ সাপেক্ষও বটে। এখন পছন্দসই সব রংই বাজারে পাওয়া যায়। সেগুলি কিনে নিজেরা বাড়িতে সহজে চুল রং করিয়েই নেওয়া যায়। কিন্তু ঠিক ভাবে চুলে রং না করলে ‘ফ্যাশনেবল লুক’ পাবেন কী ভাবে! তাই বাড়িতে নিজেই যদি হেয়ার কালার করতে চান, কয়েকটি বিষয় খেয়াল রাখুন।

Advertisement

কী কী খেয়াল রাখবেন?
১) চুল রং করা একটু কঠিন কাজ মনে হলেও, আদতে কিন্তু অতটা কঠিন নয়। রং করার সময় মিশ্রণটি ঠিকমতো হবে তো, এইটা ভাবছেন কি? এখন কিন্তু বাজার চলতি অনেক রং সরাসরিই ব্যবহার করা যায়, আলাদা করে মিশ্রণ বানিয়ে নিতে হয় না।

প্রতীকী ছবি

২) আপনি কি ভাবছেন চুল ও মাথার ত্বকের জন্য কোন রং ভাল সেটা কেবল সালোঁর লোকেরাই বোঝেন? নিজেও অনায়াসে এই কাজটি করতে পারেন। হেয়ার কালার কেনার আগে দেখে নিন কী কী উপাদান দিয়ে রংটি তৈরি। রাসায়নিক কোনও উপাদান থাকলে এড়িয়ে যান। ভেষজ উপাদান সমৃদ্ধ রং বেছে নিন। বরং সালোঁতে সাধারণত অ্যামোনিয়াযুক্ত রং ব্যবহার করা হয়।

Advertisement

৩) চুলের শেষ প্রান্ত পর্যন্ত রং ঠিকভাবে পৌঁছচ্ছে না? বাড়িতে চিরুনি তো আছেই! চিরুনি দিয়ে চুলের ডগা পর্যন্ত ভাল করে আঁচড়ে তারপর কালার করে দেখুন। পুরো চুলটাই ঠিক ভাবে রং করতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন