Viral Incident

স্ত্রীর ফোনে আড়ি পেতে কোটিপতি! জানাজানি হতেই কী খেসারত দিতে হল স্বামীকে?

বাড়ির অফিসে বসে তিনি যখন এই বিষয়টি নিয়ে বিভিন্ন লোকজনের সঙ্গে কথা বলতেন, তখন সেই সব ফোনকলে আড়ি পাততেন টাইলার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৪৭
Share:

— প্রতিনিধিত্বমূলক ছবি।

বাড়ির পাশে একটি ছোট্ট অফিস ঘরে বসে কাজ করতেন স্ত্রী। ফোনে প্রায়ই কথা বলতেন কোটি কোটি টাকার লেনদেন নিয়ে। সেই ফোনে আড়ি পেতে কোটিপতি হলেন স্বামী। কিন্তু বিবেক দংশনে ভুগে স্ত্রীকে বিষয়টি জানাতেই সব শেষ! স্ত্রী তো বিবাহবিচ্ছেদের মামলা দায়ের করেইছেন, সেই সঙ্গে ‘বেআইনি’ ভাবে পাওয়া প্রায় ২ মিলিয়ন ডলার ফেরতও দিতে হল আমেরিকার টেক্সাসের বাসিন্দা টাইলার লুডনকে।

Advertisement

টাইলারের স্ত্রী বিবি পিএলসি নামে একটি সংস্থায় কাজ করতেন। সংস্থার ‘মার্জার অ্যান্ড অ্যাকুইজ়িশন’ শাখার ম্যানেজার ছিলেন তিনি। সংবাদমাধ্যম ব্লুমবার্গের প্রতিবেদন অনুযায়ী, বিপি পিএলসি-র সঙ্গে ‘ট্র্যাভেল সেন্টার অফ আমেরিকা’ নামক একটি সংস্থার সংযুক্তিকরণ প্রক্রিয়ার সঙ্গে যুক্ত ছিলেন টাইলারের স্ত্রী। বাড়ির অফিসে বসে তিনি যখন এই বিষয়টি নিয়ে বিভিন্ন লোকজনের সঙ্গে কথা বলতেন, তখন সেই সব ফোনকলে আড়ি পাততেন টাইলার। সেই সব কথাবার্তা শুনেই মাসের পর মাস ধরে ‘ট্র্যাভেল সেন্টার অফ আমেরিকা’ নামক সংস্থার শেয়ার কিনেছিলেন তিনি। যে মুহূর্তে দু’টি সংস্থার সংযুক্তিকরণের বিষয়টি আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হয়, সব শেয়ার বিক্রি করে দেন টাইলার। তাতেই তিনি ১.৭৬ মিলিয়ন ডলার মুনাফা তোলেন।

আমেরিকার ‘সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন’কে উদ্ধৃত করে ব্লুমবার্গ জানিয়েছে, টাইলার অবশ্য স্ত্রীকে পরে সব কথা জানান। কিন্তু তাতে কোনও কাজ হয়নি। এই গোটা ঘটনা সম্পর্কে কিছু না জানা সত্ত্বেও শেষমেশ টাইলারের স্ত্রীকে চাকরি থেকে ছাঁটাই করে বিপি পিএলসি। ওই পরিস্থিতিতে ‘বেআইনি লেনদেন’ থেকে প্রাপ্ত টাকা ফেরতও দিয়েছিলেন টাইলার। কিন্তু স্ত্রীকে আটকাতে পারেননি! বাড়ি ছেড়ে চলে গিয়েছেন স্ত্রী। বিবাহবিচ্ছেদের মামলাও দায়ের করেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন