Virat Kohli

চিকেন টিক্কা খাচ্ছেন বিরাট! ছবি দেখে হইচই, ফের কি আমিষ খাওয়া শুরু করলেন তিনি?

সম্প্রতি বিরাট ইনস্টা-স্টোরিতে একটি ছবি শেয়ার করেছেন, যা দেখে তাজ্জব বিরাট-অনুরাগীরা। নিরামিষাশী বিরাট কিনা মাংস খাচ্ছেন! বিরাট কোহলি বেশ কয়েক বছর আগেই আমিষ খাওয়া ছেড়েছেন, তবে এই ছবির রহস্য কী?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২৩ ১৪:২৯
Share:

‘চিকেন টিক্কার’ প্রেমে মজলেন বিরাট। ছবি: শাটারস্টক।

সমাজমাধ্যমে বিরাট কোহলির একটি পোস্ট ঘিরে ব্যাপক হইচই শুরু হয়েছে। সম্প্রতি বিরাট ইনস্টা-স্টোরিতে একটি ছবি শেয়ার করেছেন, যা দেখে তাজ্জব বিরাট-অনুরাগীরা। নিরামিষাশী বিরাট কিনা মাংস খাচ্ছেন! বিরাট কোহলি বেশ কয়েক বছর আগেই আমিষ খাওয়া ছেড়েছেন। তিনি শুধু নিরামিষ খান না, তিনি ভিগানিজ়মে বিশ্বাসী। অর্থাৎ, প্রাণিজ কোনও খাবার তিনি ছুঁয়েও দেখেন না। তবে বিরাট যে ছবিটি শেয়ার করেছেন, তা দেখে মনে হচ্ছে তিনি চিকেন টিক্কা খাচ্ছেন। তা হলে কি আবার আমিষ খাওয়া শুরু করেছেন ক্রিকেটার? প্রশ্ন নানা মহলে।

Advertisement

যে চিকেন টিক্কার ছবি বিরাট ভাগ করেছেন, তা আসলে ‘মক চিকেন টিক্কা’। এই প্রকার চিকেন টিক্কায় মুরগির মাংস থাকে না। তবে এর স্বাদ হুবহু মুরগির মাংসের মতো। সয়া প্রোটিন, গমের গ্লুটেন, উদ্ভিজ্জ প্রোটিন দিয়ে তৈরি করা হয় এই ধরনের টিক্কা। চিকেনের স্বাদের সঙ্গে হুবহু মিলিয়ে এই টিক্কা তৈরি করা হয়, দেখেও খুব বেশি ফারাক করার উপায় থাকে না। ভেগানরা স্বাদ বদলাতে এই ধরনের খাবার বেশ পছন্দ করেন। বিরাটও নকল চিকেন টিক্কার স্বাদ চেখে দেখে বেজায় খুশি।

কেভিন পিটারসেনের সঙ্গে কথোপকথনে বিরাট কোহলি জানিয়েছিলেন যে, তিনি কেন নিরামিষাশী হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। ক্রিকেটার বলেছিলেন, ‘‘আমার সার্ভিকাল মেরুদণ্ডের সমস্যা ছিল। এই সমস্যা আমার ব্যটিংয়ে প্রভাব ফেলতে শুরু করেছিল। পেটের সমস্যাও ছিল। ২০১৮ সালে আমার ইউরিক অ্যাসিডের মাত্রাও বেড়ে গিয়েছিল। সব মিলিয়ে মেরুদণ্ডের সমস্যা দিন দিন বেড়ে যাচ্ছিল। তবে নিরামিষ খাবার শুরু করে আমি এখন অনেক ভাল আছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন