Vacation

কেন মাঝে মাঝে সন্তানদের ছাড়াই বেড়াতে যাবেন?

মা-বাবা হওয়ার আগে হয়তো আপনারা এক সঙ্গে অনেক ঘুরেছেন, অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছেন। কিন্তু সন্তানরা জীবনে আসার পর আর শুধু দুজনের সময় কাটানো হয়ে ওঠে না।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৭ ১৪:৪০
Share:
০১ ০৬

মা-বাবা হওয়ার আগে হয়তো আপনারা এক সঙ্গে অনেক ঘুরেছেন, অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছেন। কিন্তু সন্তানরা জীবনে আসার পর আর শুধু দু’জনের সময় কাটানো হয়ে ওঠে না। বেড়াতে যাওয়ার প্ল্যানও করতে হয় বাচ্চাদের পরীক্ষা, স্কুল ছুটির সময় অনুযায়ী। ফলে অনেক সময়ই পরস্পরের মধ্যে দূরত্ব তৈরি হয়। অথচ সন্তানদের সঙ্গে সম্পর্ক সুন্দর করতে শুধু দু’জনের বেড়াতে যাওয়া প্রয়োজন। জেনে নিন কেন।

০২ ০৬

প্রতি দিনের একঘেয়ে জীবনের দায়িত্ব নিতে নিতে আমরা সকলেই ক্লান্ত হয়ে পড়ি। সন্তানদের নিয়ে বেড়াতে গেলে জায়গা বদল হলেও সন্তানদের দায়িত্ব তো নিতেই হয়। শুধু নিজেরা বেড়াতে গেলে এই একঘেয়ে জীবন, দায়িত্ব থেকে স্বাদ বদলের সুযোগ পাবেন। স্ট্রেস কাটবে।

Advertisement
০৩ ০৬

বিবাহিত জীবনে অনেক সময়ই কথা-বার্তা, ভাবনা-চিন্তা সন্তানকেন্দ্রিক হয়ে যায়। সন্তানরা জীবনে আসার আগে আপনারা নিজেরা হয়তো অনেক কিছু নিয়ে কথা বলতেন, এক সঙ্গে অনেক কিছু করতেন যা এখন আর করতে পারেন না। বেড়াতে গেলে সেগুলো করার সুযোগ পাবেন। যা আপনাদের সম্পর্কে আবার আগের সেই উষ্ণতা ফিরে আসবে।

০৪ ০৬

কথায় আছে সুখী দম্পতিরা বেশি ভাল বাবা-মা হতে পারেন। অাপনারা এক সঙ্গে সময় কাটালে নিজেদের মধ্যে সম্পর্ক গভীর হবে। যার প্রভাবে সন্তানদের সঙ্গে সম্পর্কও আরও সুন্দর হবে।

০৫ ০৬

বাবা, মা না থাকলে যাদের দায়িত্বে ওরা থাকবে যেমন দাদু, ঠাকুমা বা মাসি, পিসিদের সঙ্গে সম্পর্ক গড়ে উঠবে। সঙ্গ পেলে ওরাও সামাজিকতা শিখবে। পরিবারের বাকি সদস্যদের সঙ্গে সম্পর্ক গভীর হবে।

০৬ ০৬

বাচ্চাদের একা রেখে গেলে ওরা স্বাবলম্বী হতে শিখবে। নিজেদের দায়িত্ব নিতে শিখবে। যা ভবিষ্যতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement