Yami Gautam

ইয়ামি রোজ খালিপেটে চুমুক দেন ঈষদুষ্ণ হলুদ জলে, নায়িকা নিজেই জানালেন কী সুফল পেয়েছেন

ইয়ামি সকালে উঠেই ভারী কোনও খাবার খান না। তিনি চুমুক দেন বিশেষ এক পানীয়ে। ইনস্টাগ্রামে পোস্ট করে নিজেই জানিয়েছিলেন সে কথা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩ ১৫:৫৭
Share:

ইয়ামি সকালে উঠেই চুমুক দেন বিশেষ এক পানীয়ে। ছবি: সংগৃহীত।

সকাল শুরু করছেন কোন খাবার খেয়ে, সেটা অত্যন্ত জরুরি। মনেপ্রাণে এ কথা বিশ্বাস করেন বলিউড অভিনেত্রী ইয়ামি গৌতম। সারা রাত পেট খালি থাকে। ফলে সকালে উঠে দ্রুত খাবার খেয়ে নেওয়া জরুরি। কিন্তু কী খাচ্ছেন সেটা ভীষণ গুরুত্বপূর্ণ। ইয়ামি সকালে উঠেই ভারী কোনও খাবার খান না। তিনি চুমুক দেন বিশেষ এক পানীয়ে। ইনস্টাগ্রামে পোস্ট করে নিজেই জানিয়েছিলেন সে কথা।

Advertisement

ইয়ামি এমনিতে প্রচণ্ড ফিটনেস সচেতন। খাওয়াদাওয়ায় কঠোর নিয়ম মেনে চলেন। সকাল থেকে রাত পর্যন্ত রুটিন মেনেই খাবার খান। জলখাবারে স্বাস্থ্যকর খাবার তো থাকেই। তবে জলখাবার খাওয়ার আগে খালি পেটে গরমজলে হলুদ মিশিয়ে খান ইয়ামি। শরীরের যত্নে হলুদের জুড়ি মেলা ভার। পেটের খেয়াল রাখা থেকে ওজন নিয়ন্ত্রণ— হলুদের উপকারিতা কম নয়। ইয়ামিও তাই নিজেকে ফিট রাখতে ভরসা রেখেছেন হলুদ জলের উপর। খালি পেটে হলুদ মেশানো জল খেলে কী কী সুফল পাওয়া যায়?

১) রোগের সঙ্গে লড়াই করার জন্য চাই প্রতিরোধ ক্ষমতা। হলুদ মেশানো জল প্রতিরোধ শক্তি উন্নত করতে সাহায্য করে। শীতকালে তো রোগবালাই লেগেই থাকে। সুরক্ষিত থাকতে ভরসা রাখতে পারেন হলুদ জলের উপরে।

Advertisement

হলুদ মেশানো জল প্রতিরোধ শক্তি উন্নত করতে সাহায্য করে। ছবি: সংগৃহীত।

২) হলুদ ত্বকের খেয়াল রাখতে দারুণ উপকারী। ত্বক ভিতর থেকে সতেজ রাখতে হলুদ জল বেশ কার্যকরী। জমে থাকা টক্সিন বাইরে বার করে দেয় এই পানীয়। খালি পেটে হলুদ জল খেলে ত্বকে আসবে বাড়তি জেল্লা।

৩) লিভারের যত্ন নিতেও হলুদ জলের উপর চোখ বন্ধ করে ভরসা রাখা যায়। হজমশক্তি উন্নত করে হলুদ। রক্ত পরিষ্কার রাখে। ফলে লিভার সুস্থ থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন