Bizaree

পেটের সমস্যায় টাকা দিতে নারাজ বিমা সংস্থা, অফিসের বাইরে বমি করে প্রতিবাদ তরুণীর

আমেরিকার বাসিন্দা স্যান্ডি হোনিগ। গ্যাসের সমস্যায় ভুগছেন। স্বাস্থ্যবিমার টাকা দিয়ে চিকিৎসা করাতে চাইলেও টাকা দিতে নারাজ বিমা সংস্থা। অভিনব প্রতিবাদ জানালেন তরুণী।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ১৫:০৭
Share:

সম্প্রতি স্যান্ডির একটি ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে। ছবি- সংগৃহীত

স্যান্ডি হোনিগ। পেশায় কৌতুক অভিনেতা। নেটমাধ্যমেও বেশ জনপ্রিয়। তাঁর তৈরি করা বহু মজার ভিডিয়ো পছন্দ করেন অনেকে। তবে সম্প্রতি স্যান্ডির একটি ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে। এটি একটি বাস্তব ঘটনার ভিডিয়ো। সেখানে দেখা যাচ্ছে, রাস্তার উপর দাঁড়িয়ে স্যান্ডি বমি করছেন। তাঁর হাতে বেশ কিছু ফাইলপত্র। স্যান্ডির ভাগ করে নেওয়া এই ভিডিয়োটি দেখে প্রথমে অনেকেই আসল ঘটনা বুঝতে পারেননি। পরে স্যান্ডি নিজেই তা খোলসা করেন।

Advertisement

স্যান্ডি জানিয়েছেন, তিনি অনেক দিন ধরে ‘গ্যাস্ট্রোপোরেসিস’-এর সমস্যায় ভুগছেন। কোনও ওষুধেই কাজ হয়নি। চিকিৎসক বলেছেন, রোজ যদি একটি করে ইঞ্জেকশন দেওয়া যায়, তা হলে অসুস্থতা নিয়ন্ত্রণে রাখা সম্ভব। স্যান্ডির বেশ বড় অঙ্কের একটি স্বাস্থ্যবিমা আছে। তিনি চেয়েছিলেন, তাঁর চিকিৎসার খরচ সেই বিমা থেকেই হোক। সেই মতো স্বাস্থ্যবিমা সংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে চলে যান বিমার অফিসে। কিন্তু বিমা অফিসের কর্মীরা স্যান্ডির এমন দাবি শুনে তাজ্জব বনে যান। অস্ত্রোপচার কিংবা বড় কোনও শারীরিক অসুস্থতার ক্ষেত্রে মূলত বিমার টাকা দেওয়া হয়।

পেটব্যথা, বমির মতো সমস্যায় স্বাস্থ্যবিমা ব্যবহার করা যাবে না বলে জানান বিমা সংস্থার কর্মীরা। তবে স্যান্ডির দাবি, শুধু এটুকু বলেই থেমে থাকেননি তাঁরা । ওই বিমা সংস্থার কর্মীরা নাকি তাঁর সব ফাইল জানলা দিয়ে ফেলে দেন। এই ঘটনার প্রতিবাদে সংস্থার বাইরের রাস্তায় বমি করতে থাকেন স্যান্ডি। পরে পুলিশ এসে হাসপাতালে নিয়ে যায় স্যান্ডিকে। স্যান্ডির এই অভিনব প্রতিবাদ ক্যামেরাবন্দি করেন অনেকেই। সেই ভিডিয়ো ভাইরাল হয়ে যেতেই ওই বিমা সংস্থার তরফে যোগাযোগ করা হয় স্যান্ডির সঙ্গে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন