Leaches

কুকুর-বিড়াল নয়, সাধ করে জোঁক পোষেন তরুণী, নিয়ম করে খাওয়ান নিজের রক্ত

সাধ করে ৫টি জোঁক পুষেছেন আমেরিকার ওরেগনের বাসিন্দা এক তরুণী। নিজের পোষ্যদের ভাল রাখতে নিয়ম করে রক্ত পান করান তিনি। সমাজমাধ্যমে পোষ্যদের রক্ত খাওয়ানোর ছবিও প্রকাশ করেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ২১:০০
Share:

তরুণীর দাবি, তাঁর ৫ পোষ্যের মধ্যে সবচেয়ে পুরোনো জোঁকটির নাম বেটি। প্রতীকী ছবি।

অনেকেই অনেক রকম পশুপাখি পছন্দ করেন। পুষতেও দেখা যায় সাধ করে। কিন্তু এমন পোষ্যের কথা কোথাও শুনেছেন কি না, তা মনে করতে পারছেন না অনেকেই। সাধ করে ৫টি জোঁক পুষেছেন আমেরিকার ওরেগনের বাসিন্দা এক তরুণী। নিজের পোষ্যদের ভাল রাখতে নিয়ম করে রক্ত পান করান তিনি।

Advertisement

২৬ বছর বয়সি ওই তরুণীর নাম সমার সিলে। নিজের পোষ্যদের নিয়ে নিয়ম করে টিকটকে ভিডিয়ো দেন তিনি। আর সেই ভিডিয়োই দেখেন লক্ষ লক্ষ নেটাগরিক। তরুণীর দাবি, তাঁর ৫ পোষ্যের মধ্যে সবচেয়ে পুরোনো জোঁকটির নাম বেটি। লম্বায় প্রায় ৫ ইঞ্চি লম্বা ওই জোঁকটির বয়স ৪ বছর। সবচেয়ে নতুন জোঁকটি ২ ইঞ্চি লম্বা।

কখনও কখনও পাশাপাশি শুয়েই পোষ্যদের রক্ত পান করান তাঁরা। ছবি: সংগৃহীত

সমার জানিয়েছেন, কী ভাবে জোঁক রক্ত খায়, তা বোঝার জন্যই প্রথমে সেগুলিকে রক্ত খাওয়াতেন তিনি। কিন্তু ক্রমে তা অভ্যাসে পরিণত হয়। এখন নিয়ম করে রক্ত পান করান তিনি। রক্ত খাওয়ানোর ব্যাপারে তাঁর পাশে দাঁড়িয়েছেন তাঁর প্রেমিকাও। কখনও কখনও পাশাপাশি শুয়েই পোষ্যদের রক্ত পান করান তাঁরা। তরুণী জানিয়েছেন, ক্ষেত্র বিশেষে এক বার কামড়ালে টানা দশ ঘণ্টাও রক্তপাত হতে পারে। তবে বছরের বার দুয়েকের বেশি রক্ত খাওয়াতে হয় না এক-একটি জোঁককে।

Advertisement

এ হেন পোষ্যের জন্য অনেকে তাঁকে পাগল বলেন বলেও জানিয়েছেন তরুণী। অনেকেই জানিয়েছেন, এই ধরনের অভ্যাস ডেকে আনতে পারে বিপদ। কিন্তু সে সব যুক্তি মানতে নারাজ তরুণী। তাঁর দাবি, জোঁক পোষার কোনও খরচ নেই, কাউকে আক্রমণও করে না। তাই জোঁক পোষ্য হিসাবে দারুণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন