Bizarre News

কেকের উপরেই ছাপা গোটা বায়োডেটা! নয়া উপায়ে চাকরির আবেদন করলেন তরুণী

এমন কিছু করতে চেয়েছিলেন যাতে এক বারের চেষ্টাতেই চাকরি হয়ে যায়। তাই কাগজে নয়, কেকের উপরেই বায়োডেটা ছাপিয়ে এক সংস্থার দফতরে পাঠালেন তরুণী।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১৭:২৩
Share:

কেকের উপর বায়োডেটা ছাপিয়ে পাঠান কার্লি। ছবি: সংগৃহীত

বহু বার বিভিন্ন জায়গায় বায়োডেটা পাঠিয়েও ডাক আসেনি। তাই এ বার কাগজে নয়, কেকের উপর নিজের বায়ো়ডেটা ছাপিয়ে খেলার সামগ্রী প্রস্তুতকারক একটি আন্তর্জাতিক সংস্থার দফতরে পাঠালেন তরুণী। ওই চাকরিপ্রার্থী তরুণীর নাম কার্লি প্যাভলিন্যাক ব্ল্যাকবার্ন। কার্লি জানিয়েছেন, অনেকেই চাকরির বিজ্ঞাপন দেখে নিজের বায়োডেটা সংশ্লিষ্ট ঠিকানায় পাঠান। অনেক ক্ষেত্রে সেগুলি হয়তো খুলে দেখাও হয় না। তিনি নিজেও বহু বার এমন অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন। চাকরির বিজ্ঞাপনে উল্লিখিত সব নিয়ম মেনে আবেদন জানানোর পরেও কোনও চাকরি তো দূর, ইন্টারভিউয়ের জন্যও ডাক পাননি। কার্লি তাই এমন কিছু করতে চেয়েছিলেন, যাতে তিনি নজরে পড়েন।

Advertisement

যে সংস্থায় এমন অভিনব উপায়ে চাকরির আবেদন করেন কার্লি, সাম্প্রতিক কালে বেসরকারি ওই সংস্থা নতুন নিয়োগের কোনও বিজ্ঞাপন দেয়নি। কার্লি সূত্র মারফত জেনেছিলেন, ওই সংস্থার দফতরে কোনও একটি অনুষ্ঠান আছে। তাই সুযোগ হাতাছাড়া করতে চাননি। সে দিনই কেকের উপর বায়োডেটা ছাপিয়ে পাঠান কার্লি। তিনি যে কতটা সৃজনশীল, সেটা বোঝানোই কার্লির মূল উদ্দেশ্য ছিল। পুরো বিষয়টি কার্লি নিজের লিঙ্কডিন-এর পাতায় বর্ণনা করেন। অনেকেই কার্লির ভাবনাকে প্রশংসা জানিয়েছেন। কেউ আবার লিখেছেন, সংস্থার নজরে আসতেই এমন কায়দার আশ্রয় নিয়েছেন ওই তরুণী। তবে ওই সংস্থা কার্লির এমন আবেদনে সাড়া দিয়েছে কি না, তা এখনও জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন