Bizarre Incident

কনকনে যন্ত্রণা, তেল ঢালতেই তরুণীর কান থেকে বেরিয়ে এল আস্ত মাকড়সা! তবু ব্যথা কমল না কেন?

তরুণীর কানের মধ্যে বাসা বেঁধেছিল আস্ত মাকড়সা। কানের ভিতরে জালও বুনতে শুরু করে মাকড়সাটি। কী ভাবে সেই জাল থেকে নিজেকে মুক্ত করলেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ১২:৩৯
Share:

কানের ভিতর মাকড়সার জাল! ছবি: সংগৃহীত।

দেওয়ালের গায়ে মাকড়সা দেখলেই অনেকের আত্মারাম খাঁচাছাড়া হয়ে যায়। সেই মাকড়সা যদি শরীরে ওঠে? এমন কল্পনা করেই শিউরে ওঠেন অনেকে। গল্প নয়, বাস্তবেই এমন ঘটনা ঘটেছে। আমেরিকার বাসিন্দা লুসি ওয়াইল্ড নামে ২৯ বছর বয়সি তরুণীর কানের মধ্যে বাসা বেঁধেছিল আস্ত মাকড়সা। কানের ভিতরে জালও বুনতে শুরু করেছিল মাকড়সাটি। কানে অস্বস্তি হওয়ায় ক্যামেরা ব্যবহার করে মাকড়সা আবিষ্কার করেন ওই মহিলা। পরে অবশ্য চিকিৎসকেরা কানের ভিতর থেকে মাকড়সার বাসাটি বার করেছেন।

Advertisement

অক্টোবর মাস থেকে তরুণীর কানে প্রচণ্ড যন্ত্রণা শুরু হয়। তিনি প্রথমে ভেবেছিলেন ঠান্ডা লেগেছে কিংবা কানে ময়লা জমা হয়েছে। সেই মুহূর্তে বিশেষ গুরুত্ব দেননি। কানে অলিভ অয়েল দিয়ে সাময়িক স্বস্তি পেয়েছিলেন। কিন্তু কিছু দিন পরেই ফের যন্ত্রণা হতে থাকে। তখনও তেল ঢেলেছিলেন কানের ভিতরে। আর তার পরেই কান থেকে বেরিয়ে আসে মাকড়সাটি। সেটা দেখেই আতঙ্কিত হয়ে পড়েন লুসি। তবে মাকড়সা বেরিয়ে যাওয়ার পরেও যন্ত্রণা কমেনি। বরং অস্বস্তি আরও বাড়তে থাকে। যন্ত্রণা না কমায় কানে কী হয়েছে তা জানতে একটি ক্যামেরা ব্যবহার করেন তিনি। সেই ক্যামেরায় ধরা পড়ে কানের ভিতর কালো জালের মতো একটা আস্তরণ রয়েছে। সেটি মাকড়সার জাল বলেই সন্দেহ হয় লুসির।

সঙ্গে সঙ্গে চিকিৎসকের কাছে যান তিনি। মাকড়সা বাসা বাঁধার ঘটনাটিও চিকিৎসককে জানান তিনি। চিকিৎসকেরাও মাক়ড়সার জাল বলেই সন্দেহ হয়। পরীক্ষা-নিরীক্ষার পর সত্যি হয় সন্দেহ। কানের ভিতর থেকে বাসা বার করা হয়। সেই সময় বেশ কষ্ট পেয়েছেন বলেই জানিয়েছেন লুসি। তবে আপাতত তিনি সুস্থ আছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন