Biriyani Maggie

চকোলেট, আইসক্রিমের পর এ বার বিরিয়ানি ম্যাগি! চেখে দেখতে হলে রেসিপিটা জেনে নিতে হবে

নরমপানীয় দিয়েও ম্যাগি বানানো হয়েছে। ফল, ফুচকার সঙ্গে ম্যাগিও চেখে দেখেছেন অনেকেই। আর এ বার সেই তালিকায় জুড়ল বিরিয়ানি স্বাদের ম্যাগি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১৭:২৬
Share:

এক খাবারের দুই স্বাদ! ছবি: সংগৃহীত।

ম্যাগি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা কম হয়নি। চকোলেট থেকে আইসক্রিম— অন্য রকম স্বাদের ম্যাগি বানাতে গিয়ে বাদ যায়নি কিছুই। নরমপানীয় দিয়েও ম্যাগি বানানো হয়েছে। ফল, ফুচকা ম্যাগিও চেখে দেখেছেন অনেকেই। আর এ বার সেই তালিকায় জুড়ল বিরিয়ানি স্বাদের ম্যাগি।

Advertisement

বিরিয়ানির জনপ্রিয়তা ম্যাগিকে দু’গোল দেয়। তবে এ বার বিরিয়ানির স্বাদ, গন্ধ পাওয়া যাবে ম্যাগিতেও। বিরিয়ানি ম্যাগি বানানোর একটি ভিডিয়ো সম্প্রতি ভাইরাল হয়েছে। বিরিয়ানির চেয়ে অনেক কম সময়ে ম্যাগি বানানো যায়। তবে বিরিয়ানি ম্যাগি তৈরি করতে ঠিক কত ক্ষণ লাগবে, সেটা অবশ্য না বানালে বোঝা যাবে না। তার জন্য বাড়িতে এক বার চেষ্টা করে দেখতে পারেন। ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, প্রথমে গাজর, বিনস্‌, পেঁয়াজ, লঙ্কা, কারিপাতা, ধনেপাতা কুচিয়ে কেটে নেওয়া হল। এর পর কড়াইয়ে তেল গরম করে তাতে সব্জি দিয়ে অল্প লঙ্কার গুঁড়ো, হলুদ, ধনে গুঁড়ো ছ়ড়িয়ে ভাল করে কষে নেওয়া হল। এর পর ম্যাগি ভেঙে দিয়ে খানিক ক্ষণ নাড়াচাড়া করে জল দিয়ে সেদ্ধ ঢাকা বন্ধ করে রাখা হল।

ম্যাগি সেদ্ধ হয়ে এলে ঢাকা খুলে উপর থেকে বিরিয়ানি মশলা আর ধনেপাতা কুচি ছিটিয়ে নেড়ে নিলেই তৈরি বিরিয়ানি ম্যাগি। এই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই অবশ্য নানা মন্তব্য উড়ে এসেছে। অনেকের মনে হয়েছে, যে খাবার পাঁচ মিনিটে বানানো যায়, সেই খাবারে বিরিয়ানি স্বাদ পেতে গেলে ৬০ মিনিট লাগবে তৈরি করতে। আবার অনেকেই বেশ উৎসাহিত হয়েছেন নতুন এই রেসিপি দেখা। বা়ড়িতে এক বার বানিয়ে দেখতে চান বলেও লিখেছেন কেউ কেউ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন