Zomato

জ়োম্যাটোয় প্রথম বার ফিটনেস প্রশিক্ষক নিয়োগ, কর্মীরা ফিট থাকলেই তো ভাল কাজ হবে, বললেন কর্তা

জ়োম্যাটোর প্রধান ফিটনেস আধিকারিকের পদে আনমোল গুপ্তকে নিয়োগ করল সংস্থা। সিইও দীপেন্দ্র গয়াল বলেন যে, শারীরিক স্বাস্থ্যের উপর মানসিক স্বাস্থ্যের হাল নির্ভর করে। ফিট থাকলে তবেই তো কর্মক্ষমতা বাড়বে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৩ ১৬:৫৮
Share:

(বাঁ দিকে) দীপেন্দ্র গয়াল, আনমোল গুপ্ত (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

খাদ্য সরবরাহকারী সংস্থা জ়োম্যাটোর প্রতিষ্ঠাতা ও সিইও দীপেন্দ্র গয়াল তাঁর সংস্থায় এক জন ফিটনেস অফিসার নিয়োগ করেছেন। জ়োম্যাটোর প্রধান ফিটনেস আধিকারিকের পদে আনমোল গুপ্তকে নিয়োগ করেছে সংস্থা। আনমোল সংস্থার কর্মীদের, ডেলিভারী কর্মীদের এবং রেস্তরাঁর কর্মীদের স্বাস্থ্যের বিষয় নজরদারি করবেন। কাজের পাশাপাশি তাঁরা যেন স্বাস্থ্যকেও সমান গুরুত্ব দেয়, সে বিষয়টি নিশ্চিত করবেন আনমোল।

Advertisement

একটি পোস্টে, দীপেন্দ্র উল্লেখ করেছেন যে শারীরিক স্বাস্থ্যের উপর মানসিক স্বাস্থ্যের হাল নির্ভর করে। ব্যক্তি ফিট থাকলে তবেই তাঁর কর্মক্ষমতা বাড়বে। আনমোলের সঙ্গে কাজ করার জন্য তিনি উৎসাহিত। গয়াল বলেছেন, ‘‘শরীর চাঙ্গা থাকলেই তবেই কাজ করার স্ফূর্তি আসবে, কাজের পাশাপাশি স্বাস্থ্যের দিকেও সমান নজর দিতে হবে।’’ দীপেন্দ্র বলেছেন, কর্মীদের স্বাস্থ্যের কথা ভেবে তিনি জ়োম্যাটোর দিল্লির মূল অফিসে একটি জিমও চালু করেছেন। এ ছাড়া কর্মীদের মানসিক স্বাস্থ্যের দিকে নজর দেওয়ার জন্যেও আলাদা দল রয়েছে সংস্থায়। দীপেন্দ্র জানান, তাঁদের সব অফিসেই এ বার ফিটনেস প্রশিক্ষক, পুষ্টিবিদ ও মনোবিদ থাকবেন। কর্মীরা চাইলেই তাঁদের থেকে সাহায্য নিতে পারবেন।

সম্প্রতি দীপেন্দ্র নিজের ইনস্টাগ্রামের পাতায় ভাগ করে নিয়েছেন ১৫ কেজি ওজন ঝরানোর অভিজ্ঞতা। পোস্টে ২০১৯ সালের এবং ২০২৩ সালের দু’টি ছবি শেয়ার করছেন। ছবি দুটি দেখে বোঝা যাচ্ছে, কী ভাবে বদলে গিয়েছে তাঁর চেহারা। দীপেন্দ্র ছবির নীচে লিখেছেন, ‘আমার ওজন কমানোর যাত্রাপথের ঝলক। ২০১৯ সালে, কোভিড শুরু হওয়ার কয়েক মাস আগেই আমি আমার শরীরকেও কাজের মতো সমান গুরুত্ব দিতে শুরু করি। কোনও কিছুই চরম করিনি, তবে ধারাবাহিকতা বজায় রেখে চলেছি’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন