Hardik Pandya

হার্দিক না খেললে কার হাতে উঠবে অধিনায়কত্বের ব্যাটন? মুম্বইয়ের তালিকায় জাতীয় দলের তিন অধিনায়ক

বিশ্বকাপের পর থেকে তাঁকে ভারতের জার্সিতে দেখা যায়নি। আগামী বছর মার্চে আইপিএল। সেখানে হার্দিক থাকছেন কিনা তা নিয়েও তৈরি হয়েছে ধোঁয়াশা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ১৩:৪৫
Share:
০১ ১০

বিশ্বকাপের সময় থেকেই গোড়ালির চোটে ভুগছেন হার্দিক পাণ্ড্য। এমনকি সেই কারণে বিশ্বকাপের পর থেকে তাঁকে ভারতের জার্সিতে দেখা যায়নি। আগামী বছর মার্চে আইপিএল। সেখানে হার্দিক থাকছেন কি না সেটা নিয়েও তৈরি হয়েছে ধোঁয়াশা।

০২ ১০

বছর দশেক পর চলতি বছর রোহিত শর্মাকে সরিয়ে হার্দিককে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক করার কথা ঘোষণা করা হয়েছিল। তবে চোট জল্পনার সামনে কর্মকর্তাদের সেই সিদ্ধান্ত এখন প্রশ্নের মুখে।

Advertisement
০৩ ১০

তবে মুম্বই শিবিরে এখন মূল আলোচনার বিষয়, হার্দিক যদি সত্যিই খেলতে না পারেন তাঁর বদলে কোন ক্রিকেটারের কাছে যেতে পারে সেই দায়িত্ব?

০৪ ১০

রোহিত শর্মা: তালিকায় সবার উপর রয়েছেন রোহিত। অধিনায়ক হিসাবে মুম্বইকে পাঁচ বার আইপিএল চ্যাম্পিয়ন করেছেন তিনি। এই দলকে তাঁর থেকে ভাল কেউ চেনেন না।

০৫ ১০

রোহিত অধিনায়ক হিসাবে কতটা সফল তা তাঁর ট্রফি জেতার সংখ্যা থেকেই বোঝা যায়। ভারতীয় দলেরও অধিনায়ক রোহিত। তাঁকে সরিয়ে হার্দিককে অধিনায়ক করা হয়েছিল ভবিষ্যতের কথা ভেবে।

০৬ ১০

তাই যদি হার্দিক খেলতে না পারেন তা হলে অধিনায়কত্বের দৌড়ে সব থেকে আগে রয়েছেন রোহিত। তাঁকেই হয়তো সবার আগে অধিনায়ক হওয়ার প্রস্তাব দেবে মুকেশ অম্বানীর দল।

০৭ ১০

সূর্যকুমার যাদব: দলের অন্যতম সিনিয়র ক্রিকেটার। সম্প্রতি টি-টোয়েন্টিতে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন।

০৮ ১০

অর্থাৎ, অধিনায়ক হওয়ার সব গুণ রয়েছে তাঁর মধ্যে। জাতীয় দলের অধিনায়কত্ব করেছেন তিনিও। যদি কোনও কারণে রোহিত অধিনায়ক হতে না চান, তা হলে সূর্যকে সেই দায়িত্ব দেওয়া হতে পারে।

০৯ ১০

যশপ্রীত বুমরা: হার্দিক খেলতে না পারলে বুমরাকে অধিনায়ক করে চমক দেখাতে পারে মুম্বই। বুমরাও দলের অন্যতম সিনিয়র ক্রিকেটার।

১০ ১০

ভারতীয় দলকে কুড়ি-বিশের ক্রিকেটে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে বুমরারও। তাই তাঁর উপরেও ভরসা দেখাতে পারে মুম্বই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement