Raghav Chadha

সংসদে কনিষ্ঠতম, বিলেত ফেরত চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট আপ নেতাকেই মন দিলেন পরিণীতি?

বলিউডে গুঞ্জন, আপ নেতা রাঘবের প্রেমে পড়েছেন পরিণীতি। বিয়ের প্রস্তুতিও নাকি শুরু হয়েছে। ফলে রাঘবকে নিয়ে বি-টাউনে কৌতূহল দানা বেঁধেছে। তবে কি আবার সাত পাকে ঘুরতে চলেছে রাজনীতি আর বলিউড?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১৫:৩৪
Share:
০১ ১৫

আপ নেতা রাঘব চড্ডার সঙ্গে বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়ার সম্পর্কের গুঞ্জনে এখন বি-টাউনে কান পাতা দায়। দু’জনকে একাধিক বার মুম্বইয়ের রেস্তরাঁয় দেখা গিয়েছে। ক্যামেরার সামনে লুকোচুরির চেষ্টা না করে হাসিমুখে ছবিও তুলেছেন যুগল।

০২ ১৫

তবে কি আবার সাত পাকে ঘুরতে চলেছে রাজনীতি আর বলিউড? সে নজির অবশ্য বিরল নয়। কিছু দিন আগেই অভিনেত্রী স্বরা ভাস্কর সমাজবাদী পার্টির যুবনেতা ফাহাদ আহমেদের গলায় মালা দিয়েছেন। গুঞ্জন সত্যি হলে বলিউড আরও এক ‘রাজনৈতিক জামাই’ পেতে চলেছে।

Advertisement
০৩ ১৫

রাঘব পেশায় চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট। বিলেত থেকে পড়াশোনা করে দেশে ফিরেছিলেন তিনি। ২০১১ সালে ‘দেশের দুর্নীতির বিরুদ্ধে লড়াই’য়ের লক্ষ্যে রাজনীতিতে যোগ দেন। অণ্ণা হজারের হাত ধরে মাত্র ২৩ বছর বয়সে তাঁর রাজনীতির ময়দানে পা রাখা।

০৪ ১৫

অণ্ণার ‘দুর্নীতির বিরুদ্ধে ভারত’ অভিযানে সক্রিয় অংশ নিয়েছিলেন রাঘব। সেই সময়েই আম আদমি পার্টি সুপ্রিমো অরবিন্দ কেজরীওয়ালের সঙ্গে তাঁর আলাপ হয়। আপের জন্মলগ্ন থেকেই দলে আছেন রাঘব।

০৫ ১৫

২০১৫ সালে দিল্লিতে আপ ক্ষমতায় আসার পর মাত্র ২৬ বছর বয়সে রাঘব দলের জাতীয় কোষাধ্যক্ষ নিযুক্ত হয়েছিলেন। ২০২০ সালের ফেব্রুয়ারিতে পঞ্জাবের ভোটেও জেতেন। ২০ হাজারের বেশি ভোটে জিতে রাজেন্দ্রনগরের বিধায়ক পদে নির্বাচিত হন আপের এই যুব নেতা।

০৬ ১৫

২০২২ সালের ২১ মার্চ রাঘবকে রাজ্যসভায় পাঠায় আপ। মাত্র ৩৩ বছর বয়সে রাজ্যসভার কনিষ্ঠতম সাংসদ হিসাবে শপথগ্রহণ করেন তিনি।

০৭ ১৫

কম বয়সে রাজনীতিতে এসে অল্প সময়ের মধ্যেই সকলের মন জয় করে ফেলেন রাঘব। রাজনীতিতে এমনিতেই কমবয়সি নেতার খুব একটা দেখা মেলে না। রাঘব সে ক্ষেত্রে ব্যতিক্রম বৈকি!

০৮ ১৫

বাক্পটুতা, নেতৃসুলভ দক্ষতা রাজধানীর রাজনীতিতে রাঘবকে সহজেই জনপ্রিয়তা এনে দিয়েছিল। তারকাদের ধাঁচে তাঁর অনুরাগীর সংখ্যাও দিন দিন বৃদ্ধি পেয়েছে। বর্তমানে টুইটারে রাঘবকে প্রায় ৮ লক্ষ মানুষ ফলো করেন। যা কোনও বলিউড সেলিব্রেটির চেয়ে কম নয়।

০৯ ১৫

দিল্লি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন রাঘব। তার পর উচ্চশিক্ষার জন্য যান ইংল্যান্ডে। লন্ডন স্কুল অফ ইকোনমিক্স থেকে পাশ করে ফেরেন তিনি। তার পরে রাজনীতিতে যোগ দেন।

১০ ১৫

রাঘবের সঙ্গে যাঁর সম্পর্ক নিয়ে এত গুঞ্জন, সেই পরিণীতি চোপড়াও কিন্তু বিলেতে পড়াশোনা করেছেন। তিনি ইংল্যান্ডের ম্যাঞ্চেস্টার বিজ়নেস স্কুলের প্রাক্তনী। বিদেশে পড়াশোনার সময়েই কি দু’জনের বন্ধুত্বের সূত্রপাত? অনুরাগী মহলে তা নিয়ে কানাঘুষো রয়েছে।

১১ ১৫

ঘনিষ্ঠ মহল সূত্রে জানা যাচ্ছে, পরিণীতি, রাঘবের বন্ধুত্বে দীর্ঘ দিনের। সময়ের সঙ্গে সঙ্গে বন্ধুত্ব প্রেমে পরিণত হয়। তার পর দুই পরিবারের মধ্যে আলোচনার ভিত্তিতে নাকি বিয়ের কথাবার্তাও পাকা হয়ে গিয়েছে।

১২ ১৫

অনেকের মতে, পরিবারে আলোচনার পর যুগলে প্রকাশ্যে আসার সিদ্ধান্ত নিয়েছেন রাঘব, পরিণীতি। শীঘ্রই হয়তো তাঁরা গাঁটছড়া বাঁধবেন। তবে বিয়ের বিষয়ে এখনই মুখ খুলতে নারাজ তাঁরা।

১৩ ১৫

পরিণীতির সঙ্গে প্রেমের গুঞ্জনের মাঝে শুক্রবার সংসদ ভবনে ঢোকার মুখে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়েন রাঘব। তিনি কি মন দিয়ে ফেলেছেন পরিণীতিকে? জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ‘‘আমাকে রাজনীতি নিয়ে প্রশ্ন করুন, পরিণীতি নিয়ে নয়।’’

১৪ ১৫

রাঘব আরও জানান, বিয়ে করলে অবশ্যই তিনি এবং পরিণীতি সংবাদমাধ্যমকে জানাবেন। সকলেই সেই খবর জানতে পারবেন। তবে তার আগে এ বিষয়ে বাড়তি কৌতূহল যে তিনি পছন্দ করছেন না, তা বুঝিয়ে দিয়েছেন রাঘব।

১৫ ১৫

প্রেমের জল্পনার মাঝে বলিউডের স্বনামধন্য পোশাকশিল্পী মণীশ মলহোত্রের বাড়িতে ঢুকতে দেখা গিয়েছে প্রিয়ঙ্কা চোপড়ার তুতো বোনকে। যা দেখে দুইয়ে দুইয়ে চার করে ফেলেছেন নেটাগরিকেরা। বিয়ের পোশাকের বরাত দিতেই হয়তো তিনি মণীশের দ্বারস্থ হয়েছেন, চর্চা তেমনটাই।

ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement